আইনজীবী সমিতির নির্বাচনে কারচুপির অভিযোগ এনে সংবাদ সম্মেলন আইনজীবী সমিতির নির্বাচনে কারচুপির অভিযোগ এনে সংবাদ সম্মেলন - ajkerparibartan.com
আইনজীবী সমিতির নির্বাচনে কারচুপির অভিযোগ এনে সংবাদ সম্মেলন

1:00 am , February 16, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে কারচুপির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে বিএনপি সমর্থিত প্রার্থীরা। গতকাল শনিবার বিকাল সাড়ে ৪ টায় জেলা আইনজীবী সমিতির মূল ভবনে এই সংবাদ সম্মেলন করেন নির্বাচনে অংশ নেয়া প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা। এ সময় তারা গত ১৩ ফেব্রুয়ারি হওয়া নির্বাচনের ফলাফলকে প্রত্যাখ্যান করাসহ ফলাফল বাতিল করে পুনঃ নির্বাচনের দাবী জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নির্বাচনে বিএনপি সমর্থিত সভাপতি প্রার্থী এড মজিবর রহমান নান্টু। বক্তব্যে তিনি বলেন, আইনজীবী সমিতিতে মোট ভোটারের সংখ্যা ৮৬৬ জন। নির্বাচন শেষে নির্বাচন কমিশন ঘোষনা করেন ৭৬০ ভোট গ্রহন করা হয়েছে। অথচ ফলাফল ঘোষনার সময় দেখা যায় অনিয়মের কারনে বাতিল হওয়া ৪টি ব্যালটসহ মোট ভোটের সংখ্যা ৭৬৯। যা গ্রহন হওয়া ভোটের থেকে বেশি। তারা লিখিত বক্তব্যে আরো জানান, বিজয়ীদের দল ক্ষমতায় থাকায় রাজনৈতিক প্রভাব খাটিয়ে তারা নির্বাচন উপ-পরিষদকে প্রভাবিত করে ভোটারদের দেয়া রায়কে পাল্টে ব্লাঙ্ক ব্যালটে নিজেরা ভোট দিয়ে বাক্স পূর্ন করে। যার কারনে তার হিসেব মিলাতে ব্যর্থ হয়ে কাস্ট হওয়া ভোট থেকে বেশি ভোট দিয়ে বাক্স পূর্ন করে।
এছাড়াও গঠনতন্ত্র ও তফসিলে বর্নিত নিয়ম ভঙ্গ করে আদালত প্রাঙ্গনে ও আইনজীবী সমিতির ভবনে তাদের ব্যানার প্রদর্শন করে। একই সাথে ভোটের দিন হাজার হাজার প্যানেল সীট বিতরন ও একাধিকবার আদালত চত্বরে দলের সমর্থনে মিছিল করে। মধ্যাহ্ন ভোজের বিরতি দুপুর ১ টা থেকে দেড়টা পর্যন্ত নির্ধারিত থাকা সত্ত্বেও বিরতি ২টা ১৫ পর্যন্ত দিয়ে ব্যালট বদল প্রক্রিয়া সম্পন্ন করে। এত অনিয়ম হওয়া সত্বেও নির্বাচন উপ-পরিষদ কোন ধরনের ভূমিকা না রেখে তাদের পক্ষে কাজ করায় পুন নির্বাচনের দাবী জানান তারা। সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি মহসিন মন্টু, সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ-১, হাফিজ মো. বাবলু, সমিতির সাবেক সাধারন সম্পাদক নাজিম উদ্দিন পান্না, মোখলেছুর রহমান বাচ্চু, আবুল কালাম আজাদ ইমনসহ নির্বাচনে অংশগ্রহন করা অন্যান্য প্রার্থীরা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT