ঝালকাঠিতে যুব মহিলীলীগ নেত্রীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অভিযোগ ঝালকাঠিতে যুব মহিলীলীগ নেত্রীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অভিযোগ - ajkerparibartan.com
ঝালকাঠিতে যুব মহিলীলীগ নেত্রীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখলের অভিযোগ

1:00 am , February 9, 2020

 

ঝালকাঠি প্রতিবেদক ॥ ঝালকাঠিতে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইয়াসমিন রাব্বি পপির বিরুদ্ধে সদর উপজেলার লেশপ্রতাপ গ্রামের মুক্তিযোদ্ধা পরিবারের ৫.৭৩ একর জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে সদর উপজেলার চৌপালা গ্রামের মুক্তিযোদ্ধা রেজা-ই সত্তার ফারুকের স্ত্রী মাসুদা বেগম জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট লিখিত অভিযোগ করেছেন। লিখিত অভিযোগে তিনি জানান, “আমার স্বামী বিগত ইং ০৭/০২/২০০১ তারিখে ৩৬৭ নং সাব কবলা দলিল মূলে ৫.০০ একর এবং বিগত ইং ২৭/০৩/২০০১ তারিখে ৭৫৭ নং সাফ কবলা দলিল মূলে ৭৩ শতাংশ একুনে ৫.৭৩ একর সম্পত্তি খরিদমুলে মালিক দখিলকার বিদ্যমান থাকিয়া স্থানীয় সকলের জ্ঞাতসারে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করিতে থাকে। যার জমির তপছিল ঝালকাঠি, জেএল নং -৯৪, লেশ প্রতাপ মৌজার এসএ ২২০, ২২১ নং খতিয়ানের হাল ১ ,২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১, ১২, ১৩, ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২২, ২৩, ২৪, ২৫, ২৬, ২৭, ২৮, ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩, ৩৪, ৩৫, ৩৬, ৩৭ নং দাগের ৫.৭৩ একর সম্পত্তি অত্র পক্ষের স্বত্ব দখলীয় ও দাবীকৃত।
বরিশালের চরকাউয়া গ্রামের হান্নান তালুকদারের পুত্র আতিকুর রহমান জাল ও ভাক্ত চুক্তিপত্র সৃষ্টি করে মোকাম ঝালকাঠি যুগ্ম জেলা জজ আদালতে দেং ১/২০০৪ মামলা দায়ের করে গোপনে ২০০৫ সালের ২৭ জুলাই একতরফা রায় ও ডিগ্রি নেন। তারা মামলার বিচার বিষয়টি জানাতে পেরে ঐ রায়ের ডিগ্রি বাতিল করার জন্য একই আদালতে একটি মিস কেস (নং ০৪/২০০৮) দায়ের করিলে মূল মোকদ্দমা পুন:রায় বিচারের জন্য প্রস্তুত হইলে বাদী পক্ষ অনুপস্থিত আদালত মামলাটি খারিজ করে দেয়।
ভুক্তভোগী মাসুমা বেগম সাংবাদিকদের বলেন আমি আমার বৈধ জমি যাতে শান্তিপূর্ণভাবে ভোগদখল করতে পারি সেজন্য প্রশাসনসহ সকলের সহযোগীতা কামনা করছি।
মুক্তিযোদ্ধা রেজা-ই সত্তার ফারুকের মেয়ে যুব মহিলালীগের কেন্দ্রীয় সদস্য ও বুটিক ব্যবসায়ী ফারজানা রেজা বলেন, পপি যে ডিগ্রী মুলে জমি দাবী করছে তা ৫ মাস পুর্বে আদালত খারিজ করে দিয়েছে। ইয়াসমিন আক্তার পপি তার ভাই মো: মিজান মাঝি (৩) মো: আল আমিন ও তাদের ভগ্নিপতি মো: ফাহিম সন্ত্রাসী নিয়ে ঐ জমিতে বেআইনীভাবে জোরপূর্বক দখল করার চেষ্টা করতেছে
এ ব্যাপারে ইয়াসমিন আক্তার পপি সাংবাদিকদের জানান, আমি আতিকুর রহমানের নিকট থেকে জমি বৈধভাবে ক্রয় করেছি। আমার দলিল আদালত বাতিল করেনি। আদালত যে, সিদ্ধান্ত দিবে তা আমি মেনে নিতে রাজি আছি।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT