বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নতুন প্রজম্ম এগিয়ে যাবে-স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নতুন প্রজম্ম এগিয়ে যাবে-স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী - ajkerparibartan.com
বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নতুন প্রজম্ম এগিয়ে যাবে-স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী

3:17 pm , February 1, 2020

চরফ্যাসন প্রতিবেদক ॥ নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, চরফ্যাসন সরকারি কলেজে আজ সুবর্ণের ফুল ফুটেছে, ৫০ বছর পর যখন শত বার্ষিকী উদযাপন হবে, তখনকার বাংলাদেশ কেমন হবে তা এখনই ভাবতে হবে। এবং নিজেদের সেই বাংলাদেশকে এগিয়ে নেয়ার পরিকল্পনা করতে হবে,সক্ষমতা তৈরী করতে হবে। সেই বাংলাদেশকে ২০৪১ সালে বিশ্বের উন্নত দেশের কাতারে দাড় করাতে হবে আমাদের আজকের এবং আগামীর প্রজম্মকে। জাতির পিতার আদর্শকে ধারন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নতুনপ্রজম্ম এগিয়ে যাবে এই প্রত্যয়ব্যক্ত করেন তিনি। গতকাল শনিবার ভোলার চরফ্যাসন সরকারি কলেজের ৫০ বছরপূর্তী উপলক্ষ্যে সুবর্ণজয়ন্তী উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেছেন। অনুষ্ঠানে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি এবং আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বিশেষ অতিথির বক্তব্য রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেছেন, আমাদের দেশের জনগোষ্ঠীর বড় অংশ তরুনপ্রজম্ম। তরুনপ্রজম্মই আমাদের মূলশক্তি। যারা আমাদের আগামীতে নেতৃত্ব দেবে। ক্ষুধা দারিদ্র বৈষম্য শোষণমুক্ত সোনার বাংলার স্বপ্ন জাতিরজনক দেখেছেন এবং যার বাস্তবায়ন কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, সেই বাংলাদেশকে ২০৪১ সালে বিশ্বের উন্নতদেশের কাতারে দাড় করাতে হবে আমাদের আজকের প্রজম্মকে।
স্পীকার আরো বলেন, শিক্ষাব্যবস্থায় আজকের বাংলাদেশে অভূতপূর্ব এবং ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে। বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলে উপজেলা-ইউনিয়ন পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মাণ, শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন থেকে শুরু করে মেয়েদের শিক্ষার জন্য টয়লেট এবং ওয়াশরুম ব্লক নির্মাণ করে দেয়া হয়েছে। শিক্ষাক্ষেত্রে সরকারের সাফল্য তুলে ধরে তিনি আরো বলেন, বছরের প্রথমে বিনামূল্যে পাঠ্যপুস্তক শিশুদের মাঝে বিতরণ করা হয়েছে। প্রাক-প্রাথমিক থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে ৩৫ কোটিরও বেশী বই বিতরণ করা হয়েছে। ২০০৯ সালে সরকার গঠনের পর থেকে এ অবধি প্রায় ২শ ৯৬ কোটি টাকার অধিক বই বিতরণ করা হয়েছে বিনামূল্যে,বিশ্বের আর কোথাও এমন নাজির নেই। তিনি বলেন, মেয়েদের শিক্ষাক্ষেত্রে এগিয়ে আনার জন্য মেধাবৃত্তি ও উপবৃত্তি দেয়া হচ্ছে। প্রথম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থীর মায়েদের কাছে মোবাইল ফোনের মাধ্যমে উপবৃত্তির টাকা পৌছে দেয়া হচ্ছে। ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। শিক্ষাক্ষেত্রে শেখ হাসিনা সরকারের গৃহীত এসব ব্যবস্থার ফলে আমাদের ছেলে-মেয়েরা অনেক সহজে শিক্ষাগ্রহন করছে।
চরফ্যাসন সরকারি কলেজ অধ্যক্ষ কয়সর আহমেদ দুলাল’র সভাপতিত্বে সুধি সমাবেশে অন্যান্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ মঞ্চে উপস্থিত ছিলেন।সঞ্চালনায় ছিলেন অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র।
সুধি সমাবেশের আগে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী দৃষ্টিনন্দন ফ্যাসন স্কয়ার, শেখ রাসেল শিশু ও বিনোদন পার্ক এবং জ্যাকব টাওয়ার পরিদর্শন করেন। এসময় তিনি শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কে একটি আমগাছের চারা রোপন করেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT