চরফ্যাসনে সভাপতির বিরুদ্ধে মসজিদের ৫ লাখ টাকা আতœসাতের অভিযোগ চরফ্যাসনে সভাপতির বিরুদ্ধে মসজিদের ৫ লাখ টাকা আতœসাতের অভিযোগ - ajkerparibartan.com
চরফ্যাসনে সভাপতির বিরুদ্ধে মসজিদের ৫ লাখ টাকা আতœসাতের অভিযোগ

2:56 pm , January 24, 2020

চরফ্যাসন প্রতিবেদক ॥ চরফ্যাসনের দুলারহাট বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ৫ লাখ টাকা আতœসাতের অভিযোগ উঠেছে মসজিদ কমিটির সভাপতি সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে। বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পুকুর ভড়াটের নামে কমিটির সদস্যদের আড়াল করে ওই টাকা হাতিয়ে নেন বলে গতকাল শুক্রবার এমন অভিযোগ করেছেন মসজিদ কমিটির সদস্যরা।
মসজিদ কমিটির সদ্যসরা অভিযোগ করেন, ২০১৪ সন থেকে মসজিদ কমিটির সভাপতি ছিলেন স্থানীয় নুরাবাদ ইউপি সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান। তিনি মসজিদের আয়কৃত টাকা থেকে মসজিদের উন্নয়ন কাজ করার নামে বিভিন্ন খাত তৈরি করে ইতিপূর্বে ও মসজিদের কয়েক লাখ টাকা হাতিয়ে নেন। চেয়ারম্যান থাকার প্রভাবে তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস করেননি। ২০১৯ সনে দুলারহাট বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পুকুর ভরাট করে মার্কেট নির্মাণ ও মসজিদের উন্নয়ন করা হবে এমন অজুহাতে দুলার হাট বাজার জামে মসজিদের নামে দুলারহাট কৃষি ব্যাংক শাখার একাউন্ট থেকে তিনি ৫ লাখ টাকা উত্তোলন করেন। কিন্তু আদৌ মসজিদের পুকুর ভরাট করা হয়নি এবং মসজিদ ফান্ড থেকে উত্তোলনকৃত টাকাও মসজিদ ফান্ডে জমা দেননি। ওই উত্তোলনকৃত টাকা তিনি আতœসাত করেছেন।
মসজিদ কমিটির সধারন সম্পাদক নুরুল ইসলাম চকিদার জানান, মসজিদের পুকুর ভরাট করে মার্কেট তৈরির সিদ্ধান্ত হলে সভাপতি মোস্তাফিজুর রহমান মসজিদের নামীয় কৃষি ব্যাংকের একাউন্ট থেকে ৫ লাখ টাকা উত্তোলন করে নেন। কিন্তু মুসুল্লিদের বাঁধার মুখে মসজিদের পুকুর ভড়াট করা হয়নি ওই টাকা মসজিদের একাউন্টে জমা দেয়ার কথা বলা হলে ওই টাকা তার কাছে জমা আছে বলে জানান।
অভিযুক্ত মসজিদের সভাপতি সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান জানান, মসজিদ ফান্ডের টাকা আতœসাতের বিষয়টি সঠিন নয়। মসজিদ কমিটির সাথে আলোচনা করে পুকুর ভরাট করে মার্কেট নির্মানের সিদ্ধান্ত হয়। সরকারের নির্দশনা অনুযায়ী কোন পুকুর বা জলাশয় ভরাট করা যাবেনা এমন ঘোষনার পরই পুকুর ভরাট কর্যক্রম স্থগিত করা হয়। ওই মসজিদ ফান্ড থেকে উত্তোলনকৃত কিছু টাকা মসজিদের উন্নয়নের কাজে ব্যয় করা হয় বাকি সাড়ে ৪ লাখ টাকা পুকুর ভরাটের জন্য ড্রেজার মালিককে অগ্রীম বায়না হিসেবে দেয়া হয়েছিল। ওই টাকা ড্রেজার মালিকের কাছ থেকে আদায় করে মসজিদ ফান্ডে জামা দেয়া হবে।
স্থানীয় নুরাবাদ ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন জানান, মসজিদ কমিটির সদস্যদের অভিযোগের ভিত্তিতে মসজিদ ফান্ডের টাকা আতœসাতের বিয়য়টি তদন্তপুর্বক প্রমানিত হলে ওই মসজিদের পুরাতন কমিটিকে বিলুপ্ত করে গতকাল শুক্রবার নতুন একটি কমিটি গঠন করে দেয়া হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT