প্রবীন আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম ঝন্টুর ইন্তেকাল প্রবীন আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম ঝন্টুর ইন্তেকাল - ajkerparibartan.com
প্রবীন আ’লীগ নেতা মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম ঝন্টুর ইন্তেকাল

2:32 pm , January 23, 2020

 

নিজস্ব প্রতিবেদক ॥ প্রবীন আওয়ামী লীগ নেতা ও সাবেক কমিশনার বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম ঝন্টু ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। বুধবার দিবাগত রাত ২টা ৫০ মিনেটে নগরীর বান্দ রোডস্থ রাহাত আনোয়ার হাসপাতালে শেষ নি.শ^াস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
সদা হাস্যজ্জল ও সদালাপী প্রবীন রাজনৈতিক নেতা মফিজুল ইসলাম ঝন্টুর মৃত্যুর খবরে পরিবার ও রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুর খবর পেয়ে ঢাকা থেকে ছুটে আসেন বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। এছাড়া বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ ছুটে যান পুলিশ লাইন আমবাগান গলিতে মরহুমের বাস ভবনে। সেখানে তারা মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। পারিবারিক সূত্রে জানাগেছে, ‘দীর্ঘ দিন ধরেই বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে নগরীর ১০ নম্বর ওয়ার্ডস্থ পুলিশ লাইন আমবাগানের নিজ বাস ভবনে শয্যাশায়ী ছিলেন মফিজুল ইসলাম ঝন্টু। বুধবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এজন্য রাতেই তাকে রাহাত আনোয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।
পরে বৃহস্পতিবার বাদ আসর মরহুমের প্রতি শেষ বারের মতো রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করে পুলিশের একটি চৌকষ টিম। এছাড়া বাদ আসর পুলিশ লাইন্স মাঠে নামাজে জানাযা শেষে নগরীর মুসলিম গোরস্থানে তাকে চির নিদ্রায় শায়িত করা হয়। এর আগে অনুষ্ঠিত নামাজে জানাযায় বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ সর্বস্তরের সাধারণ মানুষ জানাজায় অংশগ্রহণ করেন।
জানাগেছে, ‘প্রবীন আওয়ামী লীগ নেতা মফিজুল ইসলাম ঝন্টু একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। এছাড়া তৎকালিন বরিশাল পৌরসভার মসজিদ বাড়ী ইউনিয়নের সাবেক কমিশনার ছিলেন তিনি। বরিশাল জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ পদে থেকে নেতৃত্ব দিয়েছেন দীর্ঘ বছর। অত্যন্ত সদালাপি, পরোপকারী ব্যক্তি হিসেবে বরিশালে তার ব্যাপক পরিচিতি ছিল। এদিকে মফিজুল ইসলাম ঝন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, ১০নং ওয়ার্ড কাউন্সিলর এটিএম শহিদুল্লাহ কবিরসহ কাউন্সিলরবৃন্দ।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT