কালভার্ট নির্মাণ কাজে পাথরের পরিবর্তে ইটের খোয়া কালভার্ট নির্মাণ কাজে পাথরের পরিবর্তে ইটের খোয়া - ajkerparibartan.com
কালভার্ট নির্মাণ কাজে পাথরের পরিবর্তে ইটের খোয়া

3:31 pm , January 16, 2020

ঝালকাঠি প্রতিবেদক ॥ রাজাপুরে ঠিকাদারের কালভার্ট নির্মান কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার রাতে স্থানীয়দের প্রতিরোধের মুখে ঠিাকাদার তার নি¤œমানের নির্মান সামগ্রীর কাজ বন্ধ করতে বাধ্য হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার বুধবার সকালে ঘটনা স্থল পরিদর্শন করে তিনি পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখার নির্দেশনা দিয়েছেন।
সরেজমিনে গেলে স্থানীয় মোঃ রুহুল আমিন, মোঃ শাহাদাৎ হোসেন, মোঃ মিরাজ হোসেন সহ আনেকে জানায়, ঝালকাঠির মেসার্স খাদিজা ট্রেডার্স ত্রান মন্ত্রনালয়ের অধিনে ১৭ লক্ষ ৩৫ হাজার টাকা ব্যয়ে উত্তর তারাবুনিয়া ছিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা সংলগ্নে খালের ওপর ২০ ফুট দৈর্ঘ একটি কালভার্ট নির্মানের কাজ শুরু করে। খালের দুই পাশে বাঁধ দেয়ার নিয়ম থাকলেও খাল খোলা রেখেই পানির মধ্যে ডালায়ের কাজ শুরু করেছেন। নিয়ম না মেনে রাতের আধারে ঠিকাদারের ইচ্ছে মতো নি¤œমানের নির্মান সামগ্রী দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে। কাজে নিয়ম অনুযায়ী পাথর দিয়ে কাজ করার কথা থাকলেও ঠিকাদার পাথরের পরিবর্তে নি¤œমানের ইটের খোয়া ব্যবহার করছেন। যা পানিতে দূয়ে যাবে। সিলার চান (লাল বালি)র পরিবর্তে ব্যবহার করা হচ্ছে লোকাল সাধা বালু।
এ ব্যাপারে মেসার্স খাদিজা ট্রেডার্স এর প্রোপাইটার মোঃ তহিদুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি জানায়, কাজটি আমার ছোট ভাই শিমুল করাচ্ছে। কাজের ওখানে কি হয়েছে তা আমি জানিনা। তবে খোঁজ নিয়ে দেখছি। এ ব্যাপারে রাজাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মামুন-অর-রশিদ জানায়, আমাকে না জানিয়েই রাতের আধারে ঠিকাদার কালভার্টের ডালাই দিয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার জানান, স্থানীয়দের অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘটনা স্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়ে কাজ বন্ধ করে দিয়েছি। কাজের স্থলে যে সকল নি¤œ মানের নির্মান সামগ্রী রয়েছে তা সরিয়ে ফেলে নিয়ম মোতাবেক নির্মান সামগ্রী এনে কাজ শুরু করার আগে আমাকে অবহিত করার নির্দেশ দিয়েছি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT