জেএসসি’র ফল চ্যালেঞ্জ করে ৩০০৮ পরীক্ষার্থীর আবেদন জেএসসি’র ফল চ্যালেঞ্জ করে ৩০০৮ পরীক্ষার্থীর আবেদন - ajkerparibartan.com
জেএসসি’র ফল চ্যালেঞ্জ করে ৩০০৮ পরীক্ষার্থীর আবেদন

3:31 pm , January 16, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ সদ্য প্রকাশিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফল চ্যালেঞ্জ করে পুনঃনিরীক্ষনের জন্য আবেদন করেছেন বরিশাল বোর্ডের ৩০০৮ জন পরীক্ষার্থী। তারা মোট ৪ হাজার ২৬০টি বিষয়ে ফলাফল পুন.নিরীক্ষনের আবেদন জমা দিয়েছেন। বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে এই তথ্য জানাগেছে।
সূত্র জানায়, চ্যালেঞ্জ করা পরীক্ষার্থীদের মধ্যে গণিত বিষয়ে ৬৭৪টি, ইংরেজিতে ৭৫০টি, বাংলায় ৩৬২টি, বিজ্ঞানে ৮৪৭টি, বাংলাদেশ ও বিশ্বপরিচয়ে ৭৭২টি, আইসিটিতে ৩৬২টি ও ধর্মে ৩৯০টি আবেদন করেছেন।
বোর্ড সূত্রে জানাগেছে, এ বছর পাসের হারে সকল বোর্ডের শীর্ষে থাকা বরিশাল বোর্ডে গত বছরের চেয়ে আবেদনের সংখ্যা কমেছে। গত বছর ৬ হাজার ২১৪টি আবেদন জমা পড়েছিল।
শিক্ষা বোর্ডসূত্র আরও জানায়, ‘পুন.নিরীক্ষণে সাধারণত চারটি বিষয় দেখা হয়। এগুলো হলো-উত্তরপত্রে সব প্রশ্নের সঠিকভাবে নম্বর দেয়া হয়েছে কিনা, প্রাপ্ত নম্বর গণনা ঠিক হয়েছে কিনা, প্রাপ্ত নম্বর ওএমআর শিটে উঠানো হয়েছে কিনা এবং প্রাপ্ত নম্বর অনুযায়ী ওএমআর শিটে বৃত্ত ভরাট সঠিকভাবে করা হয়েছে কিনা। এসব বিষয় পরীক্ষা করেই পুন.নিরীক্ষার ফল দেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT