মেয়র’র নামে ফেসবুক আইডি, নারীসহ দুই চাঁদাবাজ আটক মেয়র’র নামে ফেসবুক আইডি, নারীসহ দুই চাঁদাবাজ আটক - ajkerparibartan.com
মেয়র’র নামে ফেসবুক আইডি, নারীসহ দুই চাঁদাবাজ আটক

2:53 pm , January 15, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ ফেসবুকে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নামে আইডি খুলে প্রতারনার মাধ্যমে চাঁদা নেয়া চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। গতকাল বুধবার পরিচালিত পৃথক অভিযানে চক্রের নারীসহ দুই সদস্যকে আটক করা হয়। আটককৃতরা হলো-আশিকুর রহমান আশিক ওরফে বিল্লাল (২৫) ও জান্নাতুন তহুরা (৩৫)। বিল্লাল বরগুনার আমতলী উপজেলার মৃধা বাড়ী ওয়াদা সড়কের মো. আলম মৃধার ছেলে। তহুরা নগরীর আমানতগঞ্জ সিরাজুল ইসলাম মানিক সড়কের মো. জামাল হোসেন খানের স্ত্রী।
র‌্যাব জানিয়েছে, বিল্লাল দীর্ঘ দিন ধরে ফেসবুকে নিজেকে সাদিক আব্দুল্লাহ পরিচয় দিয়ে ঝ ঝধফরয় অনফঁষষধয নাম দিয়ে ফেক আইডি পরিচালনা করে। মেয়রের ফেসবুক আইডির হুবহু ওই ফেক আইডির মাধ্যমে বিশ্বস্ততা অর্জন করে সে। পরে ফোনে যোগাযোগ করে বিভিন্ন লোকের কাছে অর্থ দাবী করে। এর প্রেক্ষিতে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি আভিযানিক দল প্রথমে বিল্লালকে আমতলী থেকে আটক করে। পরে একটি ব্যাংক একাউন্টের মাধ্যমে টাকা লেনদেনের কারণে সহযোগী জান্নাতুল তহুরাকে নগরীর কাউনিয়া এলাকা থেকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের অপরাধ স্বীকার করেছে। তারা বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র পরিচয় দিয়ে অনেক লোকের কাছ থেকে বিকাশ, রকেট এবং ব্যাংক একাউন্ট এর মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। র‌্যাব আরও জানায়, দুই প্রতারক ‘চাকুরি দেওয়ার নাম করে চাঁদা দাবি করে এবং অনেকের কাছ থেকে নানা ভাবে চাঁদার টাকা উত্তোলন করেছে। তাদের চাঁদাবাজির কাজে ব্যবহৃত মোবাইল এবং সিম কার্ড উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‌্যাব।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT