ব্রাউন কম্পাউন্ডে পরিত্যক্ত জমির পুকুর ভরাট করে চলছে স্থাপনা নির্মান ব্রাউন কম্পাউন্ডে পরিত্যক্ত জমির পুকুর ভরাট করে চলছে স্থাপনা নির্মান - ajkerparibartan.com
ব্রাউন কম্পাউন্ডে পরিত্যক্ত জমির পুকুর ভরাট করে চলছে স্থাপনা নির্মান

3:09 pm , January 12, 2020

 

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর ব্রাউন কম্পাউন্ডে পরিত্যক্ত জমির উপর পুকুর ভরাট করে চলছে স্থায়ী স্থাপনা নির্মান। নগর ভবন থেকে কোন প্লান না নিয়ে অবৈধভাবে পুকুর ভরাট করে স্থাপনা নির্মান বন্ধে এলাকাবাসী মেয়র ও জেলা প্রশাসক’র কাছে স্মারকলিপি দিয়েছে। কিন্তু দুই দপ্তর থেকে পরিত্যক্ত জমির পুকুর ভরাট করে নির্মিনাধীন অবৈধভাবে স্থাপনা বন্ধ করার কোন উদ্যোগ নেয়া হচ্ছে না। এমনকি পুকুর রক্ষায় পরিবেশবাদী কোন সংস্থা এগিয়ে আসছে না।
স্মারকলিপি সুত্রে জানা গেছে, নগরীর ১৬ নং ওয়ার্ডের ব্রাউন্ড কম্পাউন্ড এলাকায় পরিত্যক্ত ৩০ শতাংশ জমি রয়েছে। যার ভিপি নং ৫১১/৮৩। ওই জমিতে একটি পুকুর ছিল। ওই পুকুরের পানি ওই এলাকার বাসিন্দারা ব্যবহার করতো। সময়ের সাথে সাথে পুকুরের আশেপাশের বাসিন্দারা নানাভাবে দখল করে। এতে পুকুরটি নর্দমায় পরিনত হয়। এক পর্যায়ে ওই এলাকার বাসিন্দা গোলাম কবির ও তার ছেলে গোলাম তুষার জাল দলিলের মাধ্যমে পরিত্যক্ত জমি নিজেদের বলে দাবি করে। বর্তমানে সেখানে তারা পাকা স্থাপনা নির্মান শুরু করেছে। নগরীর মধ্যে পাকা স্থাপনা নির্মানের পূর্বে নগর ভবন থেকে প্লান অনুমোদন করিয়ে নিতে হয়। কিন্তু তারা সেই অনুমোদন নেয়নি। অবৈধভাবে তারা স্থাপনা নির্মান করছেন। এ বিষয়ে মেয়র ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়েছে। কিন্তু রহস্যজনকভাবে দুই দপ্তর নীরব রয়েছে। পুকুর ভরাট করে স্থাপনা নির্মান বন্ধে এগিয়ে আসছে না পরিবেশবাদী সংগঠনসহ সংশ্লিষ্টরা। এলাকাবাসী পরিত্যক্ত জমিতে অবৈধভাবে স্থাপনা নির্মান বন্ধে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT