পিডিবিএফ’র চাকুরিচ্যুত ব্যবস্থাপনা পরিচালকের বিচারের দাবিতে মানববন্ধন পিডিবিএফ’র চাকুরিচ্যুত ব্যবস্থাপনা পরিচালকের বিচারের দাবিতে মানববন্ধন - ajkerparibartan.com
পিডিবিএফ’র চাকুরিচ্যুত ব্যবস্থাপনা পরিচালকের বিচারের দাবিতে মানববন্ধন

3:00 pm , January 11, 2020

নিজস্ব প্রতিবেদক ॥ পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন (পিডিবিএফ) এর চাকুরিচ্যুত সাবেক দুর্নীতিবাজ ও অর্থ লুণ্ঠনকারী ব্যবস্থাপনা পরিচালক মদন মোহন সাহাকে গ্রেফতারসহ বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল শনিবার সকালে নগরীর পুলিশ লাইন্সের সামনে পিডিবিএফ’র সকল কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পিডিবিএফ’র অতিরিক্ত উপ-পরিচালক ফরিদা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- জ্যেষ্ঠ কর্মকর্তা বশিরুল ইসলাম, নজরুল ইসলাম, কবির উদ্দিন, জিয়াউদ্দিন প্রমুখ।
এসময় বক্তারা বলেন, ‘পিডিবিএফ’র বোর্ড অব গভর্নর্স তোয়াক্কা না করে চাকুরিচ্যুত ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মদন মোহন সাহা ইচ্ছা মত ব্যক্তিগত সুবিধার বিনিময়ে পিডিবিএফ’র অর্থ একটি ব্যাংক ও নামসর্বস্ব লিজিং কোম্পানিতে রেখে পিডিবিএফকে অর্থ ঝুকিতে ফেলেছে। এমনকি পিডিবিএফ’র কর্মীদের সিপিএফ’র ৫৩ কোটি টাকা কয়েকটি নামসর্বস্ব লিজিং কোম্পানিতে রেখেছেন। যা আদৌ কোনদিন পাওয়া যাবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে।
তারা বলেন, পিডিবিএফ প্রধান কার্যালয়ে কর্মরত সহকর্মীদের কল্যান সমিতি থেকে ক্ষমতার অপব্যবহার করে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। স্বাস্থ্য সেবার নামে ভুয়া কোম্পানীর মাধ্যমে সমিতির দরিদ্র সদস্যদের লক্ষ লক্ষ টাকা লুটপাট করেছে। মাত্র ১ দিনে পাঁচশতাধিক কর্মকর্তা কর্মচারিকে হয়রানিমুলক বদলি করেছেন। তারা এখনো মানবেতর জীবন কাটাচ্ছে। সংশ্লিষ্ট মন্ত্রনালয় দুর্নীতির কারণে তাকে চাকুরিচ্যুত করে দুর্নীতি তদন্ত করে প্রমান পেয়েছে। এজন্য তার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে মামলা করার অনুরোধও করা হয়েছে। কিন্তুঅদ্যবধি দুদক কোন প্রকার ব্যবস্থা নেয়নি। এমনকি পিডিবিএফও তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়নি। এমনকি কল্যান সমিতির সাধারণ সভায় টাকা আদায়ের জন্য ব্যবস্থা গ্রহন, প্রয়োজনে মামলা করার সিদ্ধান্ত থাকলেও তা বাস্তবায়ন হয়নি। যার ফলে পিডিবিএফ’র সহকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। তারা অবিলম্বে দুর্নীতিবাজ মদন মোহন সাহাকে গ্রেফতারসহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT