ভা-ারিয়ায় দাঁতের পাঁচ ভূয়া ডাক্তারের কারাদন্ড ॥ দোকান সিলগালা ভা-ারিয়ায় দাঁতের পাঁচ ভূয়া ডাক্তারের কারাদন্ড ॥ দোকান সিলগালা - ajkerparibartan.com
ভা-ারিয়ায় দাঁতের পাঁচ ভূয়া ডাক্তারের কারাদন্ড ॥ দোকান সিলগালা

3:07 pm , January 6, 2020

ভা-ারিয়া প্রতিবেদক ॥ ভা-ারিয়া পৌর এলাকায় ভুয়া চিকিৎসকের পরিচালিত চারটি দাতের চিকিৎসা কেন্দ্র (ডেন্টাল ক্লিনিক) বন্ধ করে সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়াও আটক দাতের ভুয়া পাঁচ চিকিৎসককে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে। জরিমানা করা হয়েছে ভুয়া ডেন্টাল ক্লিনিক করার জন্য বাসা ভাড়া দেয়া মালিককে। গতকাল সোমবার র‌্যাব-৮ এর একটি দল ওই অভিযান করে। ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম পিরোজপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. ইয়াসিন খন্দকার কারাদন্ড ও জরিমানার আদেশ দেন। তাকে সহায়তা করেন ভা-ারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা ডা. মো. এএইচএম ফাহাদ। দন্ডিত ভুয়া চিকিৎসক হলো- শামীম আকন, জসিম উদ্দিন শাহীন, মহিউদ্দিন পলাশ, ফাইজুল হক রানা ও বাবুল হোসেন নিরব। জরিমানা দেয়া বাসার মালিক হলো- আব্দুল কাদের হাওলাদার।
সিলগালা করা হয়েছে জনতা দাঁত ঘর, মর্ডান ডেন্টাল কেয়ার, মা ডেন্টাল কেয়ার ও বেঙ্গল ডেন্টাল কেয়ার।
দন্ডিতদের মধ্যে শামীম আকনকে সর্বোচ্চ দুই বছরের কারাদন্ড দেয়া হয়েছে। অন্যান্যদের মধ্যে শাহীনকে চার মাস, পলাশকে ৬ মাস, রানাকে ৬ মাস ও নিরবকে দুই মাসের কারাদন্ড দেয়া হয়েছে। কাদের হাওলাদারকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
র‌্যাব জানিয়েছে, ওই পাঁচ ভুয়া চিকিৎসক প্রতারনার মাধ্যমে সহজ সরল মানুষকে চিকিৎসা দেয়। যা বিপদজনক। এ অভিযোগ পেয়ে অভিযান করে ওই পাঁচ ভুয়া চিকিৎসককে আটক করা হয়। এর মধ্যে শামীম আকন গাছগাছালি ছাড়াও গরুর মূত্র চিকিৎসা উপকরণ হিসেবে ব্যবহার করে এবং ইট দিয়ে ভাঙ্গা হাত বা পায়ে টানা দেয়। পরে তাদের ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। সেখানে তারা নিজেদের দোষ স্বীকার করে। পরে তাদের ওই দন্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT