ভা-ারিয়ায় বিনামূল্যে বই বিতরণে নেয়া অর্থ ফেরত ভা-ারিয়ায় বিনামূল্যে বই বিতরণে নেয়া অর্থ ফেরত - ajkerparibartan.com
ভা-ারিয়ায় বিনামূল্যে বই বিতরণে নেয়া অর্থ ফেরত

3:01 pm , January 5, 2020

ভা-ারিয়া প্রতিবেদক ॥ ভা-ারিয়া উপজেলার ১৭ নম্বর দক্ষিণ নদমূলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে বিনামূল্যের পাঠ্যবই বিতরণের নামে শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ গ্রহণের অভিযোগ উঠেছে। বিদ্যালয় কর্তৃপক্ষ প্রতি শিক্ষার্থীর কাছ থেকে ১০০ টাকা হারে অর্থ নিয়ে বিনামূল্যের পাঠ্যবই বিতরণ করা এলাকায় সমালোচানার সৃষ্টি হলে স্কুল কর্তৃপক্ষ ওই অর্থ ফেরত দেয়। স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১ জানুয়ারি উপজেলার ১৭ নম্বর দক্ষিণ নদমূলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীর কাছ থেকে বিনামূল্যের পাঠ্যপুস্তক বিতরণকালে জনপ্রতি ১০০ টাকা হারে অর্থ উত্তোলন করে। এসময় শিক্ষার্থীদের একটি অংশ পাঠ্যপুস্তক না নিয়ে বাড়ীতে ফিরে যায়। পরবর্তীতে এ ঘটনায় কয়েকজন অভিভাবকগণ উপজেলা শিক্ষা অফিসে অভিযোগ দায়ের করলে কর্তৃপক্ষের চাপের মুখে আজ রবিবার থেকে শিক্ষার্থীদের অর্থ ফেরত দেয়া শুরু করে।
তবে এ বিষয়ে ১৭ নম্বর দক্ষিণ নদমূলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদা খানম এ অভিযোগ অস্বীকার করে বলেন, পাঠ্যপুস্তক বিতরণের জন্য কোন অর্থ নেয়া হয়নি। তবে আমরা ক্রীড়া প্রতিযোগিতার জন্য চাঁদা নিয়েছিলাম।
এ ব্যাপারে সহকারী শিক্ষা কর্মকর্তা মো. কামাল হোসেন এ বিষয়ে সংবাদকর্মীদের সংবাদ পরিবেশনে না করার অনুরোধ জানিয়ে বলেন, ২৪ ঘন্টার মধ্যে উত্তোলনকৃত সকল টাকা অভিভাবকদের কাছে ফেরত দেয়া হবে এবং অর্থ উত্তোলনের কারণে যারা এখনো বই নেয়নি তাদেরকে বাড়িতে বই পৌঁছে দেয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে।
উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা হিমাদ্রী শেখর দেবনাথ বলেন, এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা কামাল হোসেনকে সরেজমিনে পরিদর্শন করার নির্দেশ দেয়া হয়েছে। এ ঘটনার সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT