আ’লীগের সম্মেলনে যোগ দিতে ঢাকায় জেলা-মহানগরের ১২ হাজার নেতা-কর্মী আ’লীগের সম্মেলনে যোগ দিতে ঢাকায় জেলা-মহানগরের ১২ হাজার নেতা-কর্মী - ajkerparibartan.com
আ’লীগের সম্মেলনে যোগ দিতে ঢাকায় জেলা-মহানগরের ১২ হাজার নেতা-কর্মী

2:05 pm , December 19, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ আজ শুক্রবার শুরু হচ্ছে আওয়ামী লীগের দু’দিন ব্যাপী জাতীয় কাউন্সিল। বরিশাল জেলা ও মহানগর থেকে এ কাউন্সিলে যোগ দিবেন ১২ সহ¯্রাধিক নেতা-কর্মী। গতকাল বৃহস্পতিবার রাতে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র নেতৃত্বে ৪টি লঞ্চে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন তারা। এদের মধ্যে সাড়ে ৩শর মতো কাউন্সিলর থাকলেও বাকিরা সবাই ডেলিগেট হিসেবে আজকের সম্মেলনে অংশগ্রহন করবেন। দলীয় সূত্র জানাগেছে, ‘আজ ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১ তম জাতীয় কাউন্সিল। এ কাউন্সিলের মাধ্যমে কেন্দ্রীয় আওয়ামী লীগের নতুন নেতৃত্ব নির্বাচিত করা হবে। তাইহিসেবে জাতীয় এই কাউন্সিলকে ঘিরে দক্ষিণাঞ্চলে আওয়ামী লীগ নেতা-কর্মী এবং সমর্থকদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। তারা দলবদ্ধভাবে সম্মেলনে যোগ দিতে প্রস্তুতি নিয়েছেন অনেক আগে থেকেই। এর অংশ হিসেবে আজকের সম্মেলনে যোগ দিতে গতকাল বৃহস্পতিবার বরিশাল ছেড়েছেন দক্ষিণাঞ্চলের হাজার হাজার নেতা-কর্মী। এ কারনে গতকাল সকাল থেকে রাত পর্যন্ত লঞ্চ এবং বাস টার্মিনালে দলীয় নেতা-কর্মীদের ভীর ছিলো চোখে পড়ার মতো।
দলীয় সূত্রে জানাগেছে, ‘বরিশাল বিভাগের ৬টি জেলা থেকে ৩০ হাজারের বেশি নেতা-কর্মী এবং সমর্থকরা বৃহস্পতিবার বরিশাল ছেড়েছেন। এর মধ্যে শুধুমাত্র বরিশাল জেলা ও মহানগর থেকেই ১২ হাজারের বেশি নেতা-কর্মী এক সঙ্গে নৌ পথে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।
মহানগর আওয়ামী লীগের সদ্য সাবেক কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক গোলাম সরোয়ার রাজিব জানান, ‘বরিশাল সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ড এবং জেলার ১০টি উপজেলা থেকে ১২ হাজারের বেশি নেতা-কর্মী কেন্দ্রীয় সম্মেলনে যোগ দিবেন। মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নেতৃত্বে তারা বরিশাল ত্যাগ করেছেন।
এ্যাডভোকেট গোলাম সরোয়ার রাজিব বলেন, ‘১২ সহ¯্রাধিক নেতা-কর্মী ও সমর্থকরা বরিশাল নদী বন্দর থেকে সুরভী-৯, কীর্তনখোলা-২, পারাবত-১১ ও এ্যাডভেঞ্চার-৯ সহ মোট ৪টি লঞ্চে ঢাকায় যাত্রা করেন।
মহানগর আওয়ামী লীগের সদ্য সাবেক কমিটির শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল বলেন, ‘আমাদের ১২ হাজার নেতা-কর্মীর লক্ষ্যমাত্রা থাকলেও তার থেকে লোক সংখ্যা অনেক বেশি হয়েছে। এজন্য পূর্বে নির্ধারিত ৪টি লঞ্চে হয়নি। আরও একটি লঞ্চ বেশি লেগেছে।
তিনি বলেন, ‘যারা বরিশাল থেকে কাউন্সিলর এবং ডেলিগেট হিসেবে সম্মেলনে যোগদান করবেন তাদের থাকা এবং খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। সম্মেলন শেষে তাদের বরিশালে ফিরিয়ে আনার ব্যবস্থাও করা হয়েছে। নেতা-কর্মীরা উৎসাহ উদ্দীপনা নিয়ে ঢাকায় জাতীয় কাউন্সিলে যোগ দিচ্ছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের এই নেতা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT