ভান্ডরিয়ায় বছরের প্রথম দিনে বই পাবে ৪১ হাজার ৩৭২ শিক্ষার্থী ভান্ডরিয়ায় বছরের প্রথম দিনে বই পাবে ৪১ হাজার ৩৭২ শিক্ষার্থী - ajkerparibartan.com
ভান্ডরিয়ায় বছরের প্রথম দিনে বই পাবে ৪১ হাজার ৩৭২ শিক্ষার্থী

2:53 pm , December 10, 2019

ভাÐারিয়া প্রতিবেদক \ ভাÐারিয়ায় ২০২০সালের ১লা জানুয়ারী পৌরসভাসহ উপজেলার বাকি ৬টি ইউনিয়নে মাধ্যমিকে ৩৮,মাদ্রাসায় ৩৮ ও প্রাথমীকে ১৬৪সহ মোট ২৪০টি শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসবের মাধ্যমে বিতরণ হবে ৩লাখ ৩৮হাজার ৭৮টি বই। এর মধ্যে মাধ্যমিকে ১০৩৫০ শিক্ষার্থী পাবে ১,৪৯,৯৫৫ এবং মাদ্রাসায় (দাখিলে)৬১০০শিক্ষার্থী পাবে ৮৮,৪১০,ইবতেদায়ী ৫৭৫০শিক্ষার্থী পাবে৪১,৬০০শত বই সহ মোট ২,৮৩,১৬৯টি বই উপজেলা থেকে এবং ভকেশনালে ১৭২শিক্ষার্থীর ৩২০৪টি জেলা থেকে সরবরাহ করা হবে বলে জানিয়েছেন ভাÐারিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জহিরুল আলম। তিনি আরো জানান, তাদের চাহিদা মোতাবেক সব বই ইতো মধ্যে উপজেলায় পৌঁছে গেছে।
এদিকে প্রাথমিকে পৌরসভা ও বাকি ৬টি ইউনিয়ন সহ উপজেলায় মোট ১৬৪সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ম থেকে ৫ম শ্রেণি পর্যন্ত মোট ১৯হাজার শিক্ষার্থী ৮১হাজার ৭০০শ ৫টি বই পাবে। তবে এখন পর্যন্ত ৪র্থ ও ৫ম শ্রেণির বই না পৌঁছালেও নির্ধারিত সময়ের মধ্যে পৌঁছে যাবে বলেও জানান ভারপ্রাপ্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হিমাদ্রী শেখর দেবনাথ।
অন্যদিকে এবছর এক দিকে মুজিব শতবর্ষ উদ্যাপন হওয়ায় বই উৎসবও একটি জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট স্ব স্ব দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT