খালেদা জিয়ার বিরুদ্ধে একটি স্বাক্ষীও তারা পায়নি- এ্যাড. সরোয়ার খালেদা জিয়ার বিরুদ্ধে একটি স্বাক্ষীও তারা পায়নি- এ্যাড. সরোয়ার - ajkerparibartan.com
খালেদা জিয়ার বিরুদ্ধে একটি স্বাক্ষীও তারা পায়নি- এ্যাড. সরোয়ার

2:44 pm , December 10, 2019

নিজস্ব প্রতিবেদক \ বিএনপি যুগ্ম মহাসচিব এ্যাড মজিবর রহমান সরোয়ার বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মঈনুদ্দিন ফকরুদ্দিনের দেয়া মামলা যদি বৈধ হয়, তাহলে শেখ হাসিনার মামলা কেন অবৈধ হবে। তার বিরুদ্ধে ১০টি দূর্নীতির মামলা দায়ের করা হয়েছিল। শেখ হাসিনার মামলায় তার ভাই শেখ সেলিম স্বাক্ষী দিয়েছিল। অপরদিকে খালেদা জিয়ার বিরুদ্ধে একটি স্বাক্ষীও তারা সেদিন বের করতে পারেনি। এই অবৈধ সরকার আজ রাষ্ট্রের তিনটি বিভাগকে পদদলিত করে রেখে ব্যর্থহীনভাবে দেশ চালাচ্ছে। এভাবে একটি স্বাধীন দেশ চলতে পারে না। সরকার আজ দেশের দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রক করতে ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছে। গতকাল মঙ্গলবার কেন্দ্র ঘোষিত কর্মসুচীর আওতায় মহানগর বিএনপির আয়োজনে চেয়ারপার্সনের মুক্তির দাবীতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।
সরোয়ার আরো বলেন, শেখ হাসিনার সরকার নীল নকসা তৈরী করে গণতন্ত্রকে হত্য করে ক্ষমতা দখল করে দেশের সাধারন মানুষকে জিম্মি করে রেখেছে। সেই কারনে আজ শেখ হাসিনা ভারতে গিয়েও সম্মান পান না। এটা একটা স্বাধীন দেশের বড় লজ্জা।
আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে এ্যাড সরোয়ার বলেন, সেদিন বড় বড় কথা বলে গেলেন, কই বরিশালের উন্নয়নের জন্য একটা টাকাও বরাদ্ধ দিয়ে গেলেন না। কোথায় বরিশালের উন্নয়ন, আজ বরিশালবাসীকে মুখ খুলে কথা বলতে দেন। তাহলে বরিশালের উন্নয়ন কথা মানুষের মুখ থেকে অকপটে বের হয়ে আসবে।
তিনি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সরকার পতনের আন্দোলনের মাধ্যমে দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে ঝাপিয়ে রাজ পথে থাকার জন্য প্রস্তুত থাকার আহবান জানান। এ সময় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপি সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুক, সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার জিয়া, মহানগর বিএনপি যুগ্শ সম্পাদক আনায়ারুল হক তারিন, যুবদল সভাপতি এ্যাড. আখতারুজ্জামান শামীম, মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু, মহানগর শ্রমিক দল সম্পাদক ফয়েজ আহমেদ, জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুর রহমান মিঠু। বিক্ষোভ সমাবেশ সঞ্চালনা করেন মহানগর যুবদল সিনিয়র সহ-সভাপতি সাজ্জাদ হোসেন।
সমাবেশে আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপি উপদেষ্ঠা মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, রফিকুল ইসলাম রুনু সরদার, আব্বাস উদ্দিন বাবলু, যুবদল সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতনসহ মহিলা দল ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
অপরদিকে সকাল ১০টায় বরিশাল দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি অশ্বিনী কুমার হল চত্বরে একই দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করে। দক্ষিণ জেলা বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উত্তর জেলার সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ, সহ-সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু, বরিশাল সদর উপজেলা সহ-সভাপতি আনোয়ার হোসেন লাবু, আলহাজ নুরুল আমিন, বাবুগঞ্জ উপজেলা বিএনপি সম্পাদক অহিদুজ্জামান প্রিন্স, এ্যাড. নুরুল আলম রাজু প্রমুখ। নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ প্রদর্শন করে।
এছাড়া অপরদিকে প্রতিবাদ সভা শেষে জেলা ছাত্রদলের সভাপতি মাহফুজুর রহমান মিঠুর নেতৃত্বে টাউন হল চত্বর থেকে একটি মিছিল বেড় করার চেষ্ঠা করলে পুলিশ তাদের ব্যাড়িকেড দিয়ে পুনরায় টাউন হল চত্বরে প্রবেশ করাতে বাধ্য করে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT