আজ মহানগর আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ মহানগর আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন - ajkerparibartan.com
আজ মহানগর আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

3:16 pm , December 7, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ দীর্ঘ ৭ বছর পরে আজ রোববার মহানগর আওয়ামী লীগের কাঙ্খিত সম্মেলন। ত্রি-বার্ষিক এ সম্মেলনকে ঘিরে সকল প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। এখন শুধু অপেক্ষা মাত্র। তাছাড়া ঢাকার নেতৃবৃন্দকে বরণ করতে প্রস্তুত হয়েছেন স্থানীয় নেতৃবৃন্দ। তাদের আগমন এবং সম্মেলনকে ঘিরে নববধূর সাজে সাজানো হয়েছে গোটা নগরী। গড়িয়ারপাড় থেকে বঙ্গবন্ধু উদ্যান পর্যন্ত নির্মান করা হয়েছে শতাধিক তোড়ন। এদিকে সম্মেলনের আয়োজন এবং প্রস্তুতি’র বিষয়ে সংবাদ সম্মেলন করেছে মহানগর আওয়ামী লীগ। গতকাল শনিবার বিকেলে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সম্মেলন স্থলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী এবং গণতান্ত্রিক সংগঠন। এটি কোন ক্যান্টেনমেন্ট থেকে আসেনি। এ কারনেই মহানগর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে শুধু দলীয় নেতা-কর্মীই নয়, সাধারণ মানুষের মধ্যেও অনেক উৎসহ-উদ্দীপনা বিরাজ করছে। তিনি বলেন, ‘২০১৬ সালের ১৬ অক্টোবর আমরা মহানগর আওয়ামী লীগের বর্তমান কমিটি মাদক ও সন্ত্রাস প্রতিরোধের প্রতিশ্রুতি দিয়ে কাজ শুরু করেছিলাম। সে অনুযায়ী আমরা কাজ করেছি। আওয়ামী লীগকে সু-সংগঠিত এবং শক্তিশালী করতে কাজ করেছি। আমাদের মধ্যে কোন মতবিরোধ বা গ্রুপিং নেই। তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল বিধায় মহানগর আওয়ামী লীগের সম্মেলন দলের সকল পর্যায়ের নেতৃবৃন্দর জন্য উন্মুক্ত করা হয়েছে। কেননা আমরাও চাই মহানগর আওয়ামী লীগের একটি ভালো কমিটি হোক। তাই এখানে প্রকৃত আওয়ামী লীগ নেতা-কর্মী নির্দিধায় প্রার্থী হতে পারবেন। এ ক্ষেত্রে আমরা কাউকে বাধা দিচ্ছি না। যারাই প্রতিদ্বন্দ্বিতা করবেন তাদের ভাগ্য নির্ধারন করবেন ৩৭১ জন কাউন্সিলর। তারা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের নির্বাচিত করবেন আমরা তাদেরকেই মেনে নিবো। তাদের নেতৃত্বেই মহানগর আওয়ামী লীগকে আরো সুসংগঠিত করে তুলতে কাজ করব।
গোলাম আব্বাস চৌধুরী দুলাল বলেন, ‘আজ রোববার সকাল ১১টায় সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা ও সাবেক মন্ত্রী আলহাজ¦ আমির হোসেন আমু-এমপি। উদ্বোধন পরবর্তী সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের-এমপি। প্রধান বক্তা থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সিনিয়র কার্যনির্বাহী সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এবং পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন পরিবিক্ষণ কমিটির মন্ত্রী মর্যায় আহ্বায়ক আলহাজ¦ আমির হোসেন আমু-এমপি।
এছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিমসহ অন্যান্য নেতৃবৃন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এর আগে আজ রোববার সকাল ১০টায় ঢাকার নেতৃবৃন্দ বিমান যোগে বরিশালে পৌঁছাবেন এবং সেখান থেকে তাদের সার্কিট হাউসে নিয়ে যাওয়া হবে।
ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন দুপুরে বরিশাল ক্লাব মিলনায়তনে কাউন্সিল অনুষ্ঠিত হবে। ওই কাউন্সিলে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন। এজন্য গোপন ভোট কেন্দ্র এবং ব্যালট বেপারসহ সার্বিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তবে কেন্দ্রীয় নেতৃবৃন্দ যদি মনে করেন কাউন্সিলর ছাড়া আলোচনার মাধ্যমে কমিটি দিবেন সেটা তাদের সিদ্ধান্তের উপর নির্ভর করবে। এখানে মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের ব্যক্তিগত কোন মতামত থাকবে না। তবে সম্মেলন এবং কাউন্সিল শেষে আজ রোববারই কমিটি ঘোষনা হবে বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের এই নেতা।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি কোন পদের প্রার্থী নই। কেন্দ্রীয় নেতৃবৃন্দ আসবেন, তারা যদি মনে করেন আমাকে প্রয়োজন রয়েছে সে ক্ষেত্রে তারাই আমাকে প্রার্থী করবেন। আর প্রয়োজন মনে না হলে আমি প্রার্থী হবো না।
মেয়র বলেন, মহানগর আওয়ামী লীগের সম্মেলন নিয়ে সকল পর্যায়ের মানুষের মধ্যে আগ্রহ রয়েছে। আমরা আশাবাদী বঙ্গবন্ধু উদ্যানের সম্মেলনে মানুষের ঢল নামবে। সেভাবেই আমরা প্রস্তুতি নিয়েছি। বঙ্গবন্ধু উদ্যানে যে প্যান্ডেলটি করা হয়েছে সেখানে এক সাথে ১০-১২ হাজার চেয়ার সেটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। সব মিলিয়ে ৩০ হাজারের বেশি জণসমাগম ঘটবে বলে আশাবাদী মেয়র সাদিক আবদুল্লাহ সহ অন্যান্য নেতৃবৃন্দ।সংবাদ সম্মেলনে অন্যান্যদের মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট আফজালুল করিম, সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, ব্যারিষ্ট্রার সুজনসহ মহানগর আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT