রাস্তাঘাট উন্নয়নসহ ৬ দফা দাবিতে সমাবেশ ও স্মারকলিপি পেশ রাস্তাঘাট উন্নয়নসহ ৬ দফা দাবিতে সমাবেশ ও স্মারকলিপি পেশ - ajkerparibartan.com
রাস্তাঘাট উন্নয়নসহ ৬ দফা দাবিতে সমাবেশ ও স্মারকলিপি পেশ

3:12 pm , December 1, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ মহানগরীর রাস্তাঘাট, খাল, ড্রেন সংস্কারসহ নাগরিক অধিকার আদায়ের লক্ষ্যে সমাবেশ ও সিটি মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ। সংগঠনের দাবিপক্ষের সমাপনী কর্মসূচি ছিলো এটা। এর আগে গত ১৫ নভেম্বর থেকে দাবি পক্ষ পালন করে বাসদ। এসমকালে বিসিসি’র ৩০টি ওয়ার্ডে সমাবেশ ও কাউন্সিলর বরাবর স্মারকলিপি প্রদান করে তারা।
গতকাল রোববার সকাল ১১টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে রাস্তাঘাট, খাল, ড্রেন সংস্কার, মাদক, জুয়া, ইভটিজিং বন্ধ করে পাড়ায় পাড়ায় খেলার মাঠ, পাঠাগার র্নিমান সহ ৬ দফা দাবিতে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ জেলার আহ্বায়ক ইমরান হাবীব রুমন। এসময় সংগঠনের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী বলেন, ‘নির্বাচনের কয়েকমাস যেতে না যেতে নগরবাসীর কাছ থেকে গলা কাটা দিগুন কোটি কোটি টাকা ট্যাক্স আদায় করা হচ্ছে। কিন্তু বাড়ছেনা নাগরিক সুযোগ সুবিধা। তিনি বলেন, বরিশাল সিটি কর্পোরেশনের আওতাধীন প্রায় ৮০ ভাগ রাস্তাই এখন চলাচলের অনুপোযোগী। দু-একটা রাস্তার সংস্কার কাজ শুরু হলেও তা চলছে একেবারেই মন্থর গতিতে। মুখেই শুধু বরিশালকে সিঙ্গাপুর আধুনিক শহর তৈরী করার প্রচারনা চলছে। মনিষা আরো বলেন, নগরীর শিরা-উপশিরার মতো অনেকগুলো খাল রয়েছে, যার প্রায় সবগুলো সংস্কারের অভাবে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। বেশিরভাগ খাল ময়লা-আবর্জনার ড্রেন আর মশা উৎপাদনের কারখানায় পরিণত হয়েছে। ড্রেনেজ ব্যবস্থা যে কতটা নাজুক তা বোঝা যায় ভারী বর্ষনের পর। বেশি বৃষ্টি হলেই নগরীর বিভিন্ন এলাকাতে জলাবদ্ধতা তৈরি হয়। পাড়া-মহল্লাতে পর্যাপ্ত খেলার মাঠ, পাঠাগার না থাকায় শিশু, কিশোর, তরুণ-যুবকদের দেহমনে বিকশিত হওয়ার পর্যাপ্ত ব্যবস্থা নাই। আবার বিভিন্ন এলাকাতে মাদক, জুয়া, ইভটিজিং বন্ধে প্রয়োজন আরও কার্যকর ব্যবস্থা নেয়া। তাই তিনি জনবান্ধব সিটি কপোরেশন গঠনের জন্য সকলের প্রতি আহবান জানান। সরকারের সমালচনা করে তিনি বলেন, সরকার ব্যবসায়ীদের নিয়ন্ত্রন করতে পারছেনা। তারা বলছে ব্যবসায়ীদের ক্ষ্যাপানো যাবেনা। এর কারন তারা ক্ষমতায় এসেছে ব্যবসায়ীদের টাকায়। ৩০ ডিসেম্বরের নির্বাচন ২৯ ডিসেম্বরে করেছে, তাও ব্যবসায়ীদের টাকায়। যারা দ্রব্য মুল্যের সিন্ডিকেট করছে তাদেরকে আশ্রয় প্রশ্রয় দিচ্ছে আওয়ামীলীগ ও বিএনপি। তিনি আরও বলেন, গত দুই মাসে পেঁয়াজের মূল্য বৃদ্ধি করে জনগণের পকেট থেকে সাত হাজার কোটি টাকা লুটপাট করে নিয়েছে। সাধারন মানুষকে জিন্মি করা হ্েচ্ছ। আর তারা বিদেশে টাকা পাচার করছে। তারা নির্বাচনের আগে হাজার হাজার কোটি টাকা খরচ করে আর নির্বাচনের পর লুটপাট শুরু করে দেয়। সমাবেশে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন- বাসদ নেতা বাবুল তালুকদার, শহিদুল ইসলাম, মহসীন মীর, জাহাঙ্গির হোসেন দিদার, সুশান্ত সুকুল, সাগর দাস, মোজাম্মেল হক সাগর ও নিলিমিা জাহান প্রমুখ। সমাবেশ পরবর্তী মিছিল বের করে বরিশাল সিটি কর্পোরেশনে মেয়র বরাবর স্মারকলিপি প্রদান করেন।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT