রসুলপুরে বৃদ্ধ হকার ফুল মিয়ার জমিতে ভূমি খেকোদের কু-নজর রসুলপুরে বৃদ্ধ হকার ফুল মিয়ার জমিতে ভূমি খেকোদের কু-নজর - ajkerparibartan.com
রসুলপুরে বৃদ্ধ হকার ফুল মিয়ার জমিতে ভূমি খেকোদের কু-নজর

2:49 pm , November 30, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর রসুলপুর চরে জেলা প্রশাসক কর্তৃক বরাদ্দ পাওয়া প্রবীন হকার ফুল মিয়া’র খাস জমিতে কুদৃষ্টি পড়েছে স্থানীয় ভূমি খেকোদের। কাগজপত্র জাল জালিয়াতি করে তার শেষ সম্বলটুকু কেড়ে নিতে চায় তারা। এ নিয়ে মামলা করেও প্রতিকার পাচ্ছেন না ফুল মিয়া। বরং জমি থেকে তাকে উৎখাত করতে চলছে বিভিন্ন কৌশল। মারধর করাসহ দেয়া হচ্ছে জীবন বিপন্নের একের পর এক হুমকি। ফলে জমি রক্ষা করতে গিয়ে এখন জীবন শংকায় ভুগছেন বৃদ্ধ হকার ফুল মিয়া হাওলাদার।
তিনি জানান, ‘চলতি বছরের জানুয়ারিতে সহায় সম্বলহীন পত্রিকার হকার ফুল মিয়া হাওলাদারকে নগরীর ৯ নম্বর ওয়ার্ডের রসুলপুর চরে কোস্ট গার্ড সংলগ্ন দক্ষিণ পাশের্^ জেএল নং- ৬২ ও ৪৩৯ নং দাগের ১০ শতাংশ খাস জমি বরাদ্দ দেয় জেলা প্রশাসক। এর পর পরই ভূমিহীন হিসেবে বরাদ্দ পাওয়া ফুল মিয়ার ওই জমি দখলের পায়তারা শুরু করে ৬নং ওয়ার্ডস্থ গগন গলির বাসিন্দা মৃত আদু হাওলাদারের ভূমি খেকোপুত্র রিপন হাওলাদার, তার ছেলে অভি, কাটপট্টির মৃত মোতালেব হাজীর ছেলে জয়নাল হাজারী ও রসুলপুরের রুহুল।
ফুল মিয়া অভিযোগ করেছেন, ‘অভিযুক্তরা জাল জালিয়াতির মাধ্যমে ভুয়া কাগজপত্র তৈরি করে তার নামে বরাদ্দকৃত জমি দখলের পায়তারা করে। এজন্য তাকে জমি থেকে উৎখাতের জন্য বহুবার হুমকি-ধামকি দিয়েছে। শুধু তাই নয়, গত ২৩ নভেম্বর ফুল মিয়াকে প্রকাশ্যে মারধরও করে। এর পরেও ক্ষ্যান্ত হয়নি ভূমিখেকোরা। জমি থেকে স্বেচ্ছায় চলে না গেলে ফুল মিয়াকে জীবন নাশের হুমকিও দেয়া হচ্ছে বলে অভিযোগ রয়েছে।
তিনি বলেন, ‘শেষ সম্বল জমিটুকু রক্ষায় আদালতে মামলা করেন ফুল মিয়া। এর পরিপ্রেক্ষিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশে গত ১ নভেম্বর ওই সম্পত্তিতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে দখলদারদের নোটিশ প্রদান করেন কোতয়ালী মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. মহসিন হোসেন। ওই নোটিশ পাওয়ার পরে আরও ক্ষুব্ধ হয় অভিযুক্তরা। এমনকি নোটিশ উপেক্ষা করে জমি দখলে ব্যর্থ হয়ে গত ২৩ নভেম্বর মারধার করা হয় ফুল মিয়াকে। তাই এ বিষয়ে আইনের সহযোগিতাসহ হস্তক্ষেপ চেয়েছেন অসহায় বৃদ্ধ হকার ফুল মিয়া।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT