বরিশাল-কলকাতা রুটে বাস চালু হলে বন্ধুত্ব গভীর হবে- মেয়র বরিশাল-কলকাতা রুটে বাস চালু হলে বন্ধুত্ব গভীর হবে- মেয়র - ajkerparibartan.com
বরিশাল-কলকাতা রুটে বাস চালু হলে বন্ধুত্ব গভীর হবে- মেয়র

2:43 pm , November 25, 2019

 

নিজস্ব প্রতিবেদক ঃ বরিশাল টু কোলকাতা রুটে বাস সার্ভিস চালুর চেষ্টা চলছে বলে জানিয়েছেন ভারতীয় সহকারি হাই কমিশনার (খুলনা) রাজেশ কুমার রায়না। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় নগরীর কাশিপুরে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের নতুন কার্যালয় উদ্বোধণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
এ সময় তিনি আরো বলেন, দিনে দিনে ভারত ভ্রমনেচ্ছুদের সংখ্যা বাড়ছে। তাদের সুবিধার কথা বিবেচনা করে বৃহৎ পরিসরে নতুন স্থানে ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম চালু করা হলো। এখান থেকে ভারত ভ্রমনেচ্ছু বরিশালের সাধারণ জনগন উপকৃত হবে। তিনি বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে সু-সম্পর্ক রয়েছে। আমরা চেষ্টা করছি বরিশাল এক্সপ্রেস নামে বরিশাল থেকে কোলকাতা সরাসরি বাস সার্ভিস চালু করতে। এর মাধ্যমে বরিশাল থেকে কোলকাতার যাতায়াত ব্যবস্থা আরো সহজ হবে। তিনি বলেন, বৈধ ভিসায় ভারতে ভ্রমণকারী কোনো বাংলাদেশী নাগরিক ভারতে থাকাকালীন অসুস্থ হয়ে পড়লে তাকে ভারতীয় হাসপাতালে ভর্তি হওয়ার জন্য প্রাথমিক ভিসাকে মেডিকেল ভিসায় রুপান্তর করার প্রয়োজন হবে না। আবার কোনো বিদেশী নাগরিক ভারতে প্রবেশের আগে থেকেই আক্রান্ত এমন রোগের ইনডোর মেডিকেল ট্রিটমেন্ট প্রাথমিক ভিসাতেই করতে পারবেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, ‘মহান স্বাধীনতা যুদ্ধের সময় ভারত বাংলাদেশের মানুষের পাশে দাড়িয়ে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে। তারা শুধু আশ্রয় দেয়নি, এদেশকে শত্রু মুক্ত করতে সকল ধরনের সাহায্য সহযোগিতাও করেছে। তাই আমাদের প্রধানমন্ত্রী বন্ধুপ্রতিম দেশ ভারতের সঙ্গে চিরকাল বন্ধুত্ব ও ভালবাসা ধরে রাখবে।
আগামীতে বরিশাল থেকে ভারতে যাওয়ার জন্য ‘বরিশাল এক্সপ্রেস’ নামের নতুন পরিবহন সার্ভিস চালু করা হবে জানিয়ে মেয়র বলেন, ‘বরিশালে ভিসা অফিস চালু করার ফলে ভারতের ভিসার জন্য এ অঞ্চলের মানুষের এখন আর অন্য কোথাও যেতে হবে না। বরিশালে বসেই ভিসার আবেদন করতে পারবে। ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র নতুন জায়গাতে স্থানান্তরিত হওয়ায় আমি মনে করি সেবার মান বাড়বে এবং সকল সুবিধা আরো ভালোভাবে বরিশালবাসী গ্রহন করতে পারবেন। তিনি ভারতীয় হাইকমিশনের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, এই শহরের সন্তান ও মেয়র হিসেবে বলতে পারি আমি আপনাদের পাশে থাকবো এবং যে কোনো ধরনের সহযোগীতা করবো। বরিশাল থেকে কোলকাতায় সরাসরি বরিশাল এক্সপ্রেস নামে বাস সার্ভিস চালু করতে যে ধরনের কাজ করা প্রয়োজন তা আমরা শুরু করেছি। ভারতীয় হাইকমিশনারের কাছে আমরা একটি আবেদনও দিয়েছি। বরিশাল এক্সপ্রেস চালু হলে আমরা আরো সমৃদ্ধ হবো এবং বন্ধুত্ব গভীর হবে।
ভারত সরকারের প্রতি কৃতজ্ঞাতা প্রকাশ করে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আরও বলেন, ‘ভারত সরকার ক্রিকেট টেস্ট ম্যাচের খেলাকে কেন্দ্র করে আমাদের প্রধানমন্ত্রীকে তাদের দেশের মাটিতে যে সম্মাননা দিয়েছে তাতে দু’দেশের সম্পর্ক আরও গভীর হয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, বিএম কলেজের অধ্যক্ষ অধ্যাপক শফিকুর রহমান সিকদার, বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকনসহ ভারতীয় হাইকমিশনের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি ও স্থানীয় সুশীল সমাজের নেতৃবৃন্দ। উল্লেখ্য, এতদিন ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের কার্যক্রম নগরীর হাসপাতাল রোডস্থ একটি ভবনে পরিচালিত হতো। তবে ভিসা প্রার্থীর সংখ্যা বেড়ে যাওয়ায় এবং স্থান সংকটের কারনে কাশিপুরের ডিআইজি অফিস সংলগ্ন ভবনে আনুষ্ঠানিকভাবে শুরু করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT