বাস শ্রমিকদের প্রত্যাহার ট্রাক শ্রমিকদের ধর্মঘট শুরু বাস শ্রমিকদের প্রত্যাহার ট্রাক শ্রমিকদের ধর্মঘট শুরু - ajkerparibartan.com
বাস শ্রমিকদের প্রত্যাহার ট্রাক শ্রমিকদের ধর্মঘট শুরু

2:57 pm , November 20, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে বরিশালে শুরু হওয়া পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। গতকাল বুধবার সকাল থেকে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে অভ্যন্তরীণ ৮টি রুটে স্বাভাবিকভাবে বাস চলাচল শুরু হয়। এদিকে বাস শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার হলেও নতুন করে ধর্মঘটের ঘোষনা দিয়েছে ট্রাক শ্রমিকরা। নতুন সড়ক পরিবহন আইন সংশোধের দাবিতে বুধবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করে তারা। বরিশাল বিভাগীয় ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমান আলী শরীফ বাবুল এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘নতুন সড়ক পরিবহন আইনে ট্রাক চালক-শ্রমিকরা শঙ্কিত। তাই এই আইন সংশোধের দাবিতে ট্রাক শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেছে।
অপরদিকে বরিশাল জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও বরিশাল সিটি কর্পোরেশনের কাউন্সিলর মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ‘মঙ্গলবার সকাল ১০টা থেকে পরিবহন শ্রমিকরা বরিশালে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন শুরু করে। এর ফলে মঙ্গলবার সকাল এবং রাতে কোন ধরনের পরিবহন চলাচল করেনি। এতে যাত্রীদেরও ভোগান্তি হয়। যাত্রীদের ভোগান্তির বিষয়টি মাথায় রেখে বুধবার সকালে কর্মবিরতি প্রত্যাহার করে ১০টার পর থেকে বাস চলাচল শুরু হয়। সকালে নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে অভ্যন্তরিন ৮টি রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।
শ্রমিক নেতা জাহাঙ্গীর হোসেন বলেন, ‘সকালে সকালে শ্রমিক নেতাদের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় বৈঠক হয়েছে। কিন্তু সেখান থেকে কোন সমাধান আসেনি। তাই আগামী ২১ ও ২২ নভেম্বর শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় মিটিং হবে। ওই মিটিংয়ে যে সিদ্ধান্ত হবে সেই সিদ্ধান্ত অনুযায়ী আমরা পরবর্তী কর্মসূচি দিব।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT