অভ্যন্তরীন নৌ-যানে আটকা পড়া যাত্রীদের উপচে পড়া ভীড় অভ্যন্তরীন নৌ-যানে আটকা পড়া যাত্রীদের উপচে পড়া ভীড় - ajkerparibartan.com
অভ্যন্তরীন নৌ-যানে আটকা পড়া যাত্রীদের উপচে পড়া ভীড়

2:16 pm , November 11, 2019

শামীম আহমেদ ॥ ঘূর্ণিঝড় বুলবুলের কারনে গত তিনদিন অভ্যন্তরীর নৌ-রুটের লঞ্চ চলাচলের নিষেধাজ্ঞা থাকায় আটকা পড়া যাত্রীদের উপচে পড়া ভীড় ছিল। গতকাল সোমবার বেলা বাড়ার আর সূর্য উঠার সাথে সাথে জেলার হিজলা, মেহেন্দিগঞ্জ, পাতারহাট, ভোলা ও লক্ষীপুরের মজু চৌধুরী হাটের যাত্রীরা কে কার আগে লঞ্চে উঠবে চলে প্রতিযোগীতা। বরিশাল নৌ-বন্দর এলাকায় সকাল থেকেই সাধারন নৌ-পথের যাত্রীরা অবস্থান নেয়।
এ ব্যাপারে বরিশাল নৌ-বন্দর উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকার জানান সোমবার সকাল থেকে থেকে অভ্যন্তরীন নৌ-পথের সকল ধরনের নৌ-যানগুলোর উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলে সকাল ১১টা থেকে সব ধরনের নৌ-যান যাত্রী নিয়ে চলাচল শুরু করে।
অপরদিকে সন্ধ্যার পর থেকে যাত্রীবাহী সকল ডাবল ডেকার লঞ্চগুলো যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে বরিশাল নৌ-বন্দর ত্যাগ করে।
এছাড়া তিনি আরো জানান বুলবুলের কারনে ঢাকায় আটকা পড়া দক্ষিণাঞ্চলের সুবিধার্থে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ বিকাল সাড়ে তিনটায় সুন্দর বন (১১) ও পারাবত (৮) লঞ্চকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসার জন্য অনুমতি দিয়েছে। অন্যদিকে তিনদিন যাবত বরিশালের পোর্টরোডস্থ পাইকারী মৎস্য বাজারের সংলগ্ম খালে আশ্রয় নেয়া বরিশাল বিভাগের পাথরঘাটা, লালমোহন, চরফ্যাশন,মনপুরার সহ বিভিন্ন এলাকার ইলিশ শিকার করা বড় বড় মাছ ধরা ট্রলার কীর্তনখোলা নদী ত্যাগ করার প্রস্তুতি নিচ্ছে পুনরায় সাগরে ফিরে যাবার জন্য।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT