যুব মহিলা লীগ নেত্রী সালমা আক্তারের প্রচেষ্টায় ঘর পেল ৬৭ পরিবার যুব মহিলা লীগ নেত্রী সালমা আক্তারের প্রচেষ্টায় ঘর পেল ৬৭ পরিবার - ajkerparibartan.com
যুব মহিলা লীগ নেত্রী সালমা আক্তারের প্রচেষ্টায় ঘর পেল ৬৭ পরিবার

7:14 pm , May 29, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ যুব মহিলা লীগ ঢাকা উত্তরের সহ-সভাপতি সালমা আক্তারের উদ্যোগ ও প্রচেষ্টায় ঘর পেল বাবুগঞ্জের প্রায় ৩ শতাধিক বাসিন্দা। উপজেলার বিভিন্ন ইউনিয়েনে ৬৭টি পরিবারের প্রায় ৩০০ বাসিন্দার মধ্যে খুব শীঘ্রই এ ঘরগুলো বরাদ্দ দেয়া হবে। প্রতিটি ঘর নির্মানে ১ লক্ষ টাকা করে মোট ৬৭ লক্ষ টাকা ব্যয় হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় এ প্রকল্পের অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলা আশ্রয়ন-২ প্রকল্প বাস্তবায়ন টাস্কফোর্সের সভাপতি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ প্রকল্পটি বাস্তবায়ন করবে। সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানাগেছে, বাবুগঞ্জ উপজেলার লোহালিয়া, ভুতেরদিয়া, ক্ষুদ্রকাঠী সিংহেরকাঠী, রাজগুরু এলাকার বিভিন্ন ব্যক্তি আশ্রয়ন প্রকল্পের আওতায় সরকারিভাবে ঘর পাওয়ার জন্য আবেদন করেন। কিন্তু বিভিন্ন জটিলতায় দীর্ঘদিনেও তারা ঘর বরাদ্দ না পেয়ে জরাজীর্ন ঘরে বসবাস করে আসছিলেন। সম্প্রতি বাবুগঞ্জের কৃতি সন্তান যুব মহিলা লীগ ঢাকা মহানগর উত্তরের সহ সভাপতি সালমা আক্তারের প্রচেষ্টায় ঘরগুলো নির্মান প্রকল্প বাস্তবায়নের দ্রুত পদক্ষেপ গ্রহন করে কর্তৃপক্ষ। এজন্য সালমা আক্তার প্রধানমন্ত্রীর কার্যালয় সহ বিভিন্ন দপ্তরের দ্বারস্থ হন এবং এলাকাবাসীর সমস্যা তুলে ধরে অনুরোধ করেন। তার একান্ত প্রচেষ্টায় আবেদনকারীদের যাদের ১-১০ শতাংশ জমি রয়েছে তাদের মধ্যে অতি প্রয়োজনীয়দের তালিকাভুক্ত করে ঘর নির্মানের প্রকল্প গ্রহণ করে আশ্রয়ন প্রকল্প-২ এর মধ্যে অন্তর্ভুক্ত করা হয়। এজন্য প্রেরিত প্লান, ডিজাইন ও প্রাক্কলন ব্যয় মোতাবেক গুনগতমান বজায় রেখে আগামী মাসের ৩০ তারিখের মধ্যে উপকারভোগীদের ঘর বুঝিয়ে দিতে বলা হয়েছে।

এদিকে ঘর বরাদ্দ পাওয়ায় উপকারভোগীরা সন্তোষ প্রকাশ করে তারা সালমা আক্তারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এ বিষয়ে যুব মহিলা লীগ নেত্রী সালমা আক্তার বলেন, এলাকার মানুষের জন্য কাজ করা সকলের নৈতিক দায়িত্ব। এ দায়িত্ববোধ থেকে দরিদ্র মানুষের জন্য কাজ করছি। বর্তমানে ৬৭টি পরিবারকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অশ্রয়ন প্রকল্পের আওতায় ঘর দেয়া হচ্ছে, পর্যায়ক্রমে আরো পরিবারকে এ ধরনের ঘর বরাদ্দ দেয়া হবে। যেহেতু তাদের অনেকের ঘর নেই তাই দ্রুত তারা যাতে ঘর বরাদ্দ পেতে পারে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহায়তা সঠিকভাবে বাস্তবায়ন হয় এজন্য আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে দ্রুত কাজ শেষ করার ব্যবস্থা করেছি। সম্প্রতি ১০ টি পরিবারকে বিদ্যুৎ সংযোগ প্রদানের ব্যবস্থা করেছি এবং আরো যাদের সহায়তা প্রয়োজন তাদের পাশে থেকে সহায়তা করা হবে।

ঘর পাওয়ার আনন্দে গৃহহীন মানুষেরা যুবলীগ নেত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য প্রাণ ভরে তারা দোয়া করেছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT