আইন করে গণমাধ্যমের কন্ঠ রোধের চেষ্টা করছে সরকার-যুগ্ম মহাসচিব সরোয়ার আইন করে গণমাধ্যমের কন্ঠ রোধের চেষ্টা করছে সরকার-যুগ্ম মহাসচিব সরোয়ার - ajkerparibartan.com
আইন করে গণমাধ্যমের কন্ঠ রোধের চেষ্টা করছে সরকার-যুগ্ম মহাসচিব সরোয়ার

6:19 pm , May 28, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ বিএনপি’র যুগ্ম মহাসচিব আলহাজ্ব এ্যাড. মজিবর রহমান সরোয়ার বলেছেন, ২০১৪ সালের ৫ জানুয়ারী বিনা ভোটে নির্বাচিত হয়ে পূর্ণ পাঁচ বছর পার করছে বর্তমান অগনতান্ত্রিক আওয়ামী লীগ সরকার। ভেবেছিলাম তারা নিজে থেকেই শোধরাবে। কিন্তু না, বরং এখন তারা স্বৈরাচারী মনোভাব প্রকাশ করছে। আর এ থেকে সাংবাদিক সমাজও বাদ পড়ছেনা। আইন করে গণমাধ্যমের কন্ঠ রোধের চেষ্টা করছে তারা। কারন গণতন্ত্র পুনরুদ্ধারে সাংবাদিকদেরও ভুমি রয়েছে। দেশের গণতন্ত্র বাদ দিয়ে উন্নয়নের কথা বলছে স্বেরাচারী সরকার। কিন্তু গনতন্ত্রকে সংকটে রেখে উন্নয়ন দেশের জনগন মেনে নেবে না। একটি স্বাধীন দেশে গণতন্ত্রকে সামনে রেখেই উন্নয়ন করতে হয়।

গতকাল সোমবার বরিশালের সর্বস্তরের সাংবাদিকদের সম্মানে মহানগর বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার এসব কথা বলেছেন।

তিনি বলেন, আজ দেশে যে সমস্যার সৃষ্টি হয়েছে তা সাংবিধানিক সমস্যা নয়। এটা রাজনৈতিক সমস্যা। এ সমস্যা রাজনৈতিক ভাবেই সমাধান করতে হবে জানিয়ে মজিবর রহমান সরোয়ার বলেন, স্বাধীনতা রক্ষার প্রধান শর্ত হচ্ছে গণতন্ত্র। গণতন্ত্র ছাড়া দেশের উন্নয়ন হয় না। পাকিস্তান আমলে আইয়ুব খানও অনেক উন্নয়ন করেছিলো। কিন্তু তখনও গণতন্ত্র ছিলো বিধায় স্বাধীনতা যুদ্ধ হয়েছিলো। ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে স্বাধীনতা অর্জন হয়েছিলো তাও ছিলো গণতন্ত্রের লড়াই। কিন্তু আজ সেই গণতন্ত্র নেই। আজ দেশের গণতন্ত্র না থাকায় সরকার কোন সমস্যাই সমাধান করতে পারছে না। তারা দেশের চলমান রোহিঙ্গা সমাস্যা সমাধান করতে পারেনি।

বিএনপি’র এই নেতা বলেন, বর্তমান নির্বাচন কমিশনার যে আওয়ামী লীগের লোক তার প্রমান এরই মধ্যে পাওয়া গেছে। খুলনা সিটি কর্পোরেশনে কি নির্বাচন হয়ে তা দেশের জনগন দেখেছে। সাংবাদিকরাই তা সমাজের সামনে তুলে ধরেছে। তার মধ্যে সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। দেশের বর্তমান পরিস্থিতিতে ভোট হবে কিনা, এবার হলেও তা কতটুকু সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে তা নিয়ে আশংকা রয়েছে। সরকার চাচ্ছে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচন করতে। কিন্তু দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বাদ দিয়ে কোন নির্বাচন হলে তা সফলকাম হবে না। তাই কারোর পক্ষে নয়, অন্তত দেশের পক্ষে সবার কথা বলা প্রয়োজন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহনের মাধ্যমে একটি সুষ্ঠু-সুন্দর নির্বাচনের দাবী জানান মজিবর রহমান সরোয়ার।

স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মাহবুবুর রহমান পিন্টু’র সঞ্চালনায় সাংবাদিকদের সম্মানে মহানগর বিএনপি’র ইফতার মহাফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি’র দক্ষিণ জেলা কমিটির সভাপতি আলহাজ্ব এবায়েদুল হক চান, সাধারণ সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহীন, উত্তর জেলার সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, মহানগর বিএনপি’র সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবক দল বরিশাল জেলার আহ্বায়ক এবং বিসিসি’র প্যানেল মেয়র আলহাজ্ব কেএম শহীদুল্লাহ, দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সম্পাদক নূরুল আলম ফরিদ, বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. মানবেন্দ্র ব্যাটবল, এ্যাড. এসএম ইকবাল, এ্যাড. ইসমাইল হোসেন নেগাবান মন্টু, দৈনিক আজকের পরিবর্তনের সম্পাদক-প্রকাশক ও দৈনিক কীর্তনখোলা পত্রিকার প্রকাশক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আনিসুর রহমান স্বপন, বর্তমান সভাপতি নজরুল বিশ্বাস, বরিশাল টেলিভিশন মিডিয়া এ্যাসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবির, বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক পুলক চ্যাটার্জী প্রমুখ।

ইফতার মাহফিল পুর্বক আলোচনা শেষে বিশেষ দোয়া মোনাজত অনুষ্ঠিত হয়। নগরীর ফকিরবাড়ি জামে মসজিদের খতিব এই দোয়া-মোনাজাত পরিচালনা করেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT