বেতন-ভাতা পেতে শেবাচিম’র সদ্য নিয়োগপ্রাপ্তদের বিক্ষোভ ও স্মারকলিপি পেশ বেতন-ভাতা পেতে শেবাচিম’র সদ্য নিয়োগপ্রাপ্তদের বিক্ষোভ ও স্মারকলিপি পেশ - ajkerparibartan.com
বেতন-ভাতা পেতে শেবাচিম’র সদ্য নিয়োগপ্রাপ্তদের বিক্ষোভ ও স্মারকলিপি পেশ

6:41 pm , May 24, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের সদ্য যোগদানকৃত ১৯৫ জন কর্মচারীদের বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবীতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি দেয়া হয়েছে। গতকাল বৃহষ্পতিবার চতুর্থ শ্রেনী সরকারি কর্মচারী সমিতির আয়োজনে ওই কর্মসুচী অনুষ্ঠিত হয়। তারা বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল শাখার কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি কলেজের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে হাসপাতালের পরিচালক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবীতে পরিচালক ডা. আ. বাকির হোসেনের নিকট স্মারকলিপি দেয়।

এ সময় পরিচালক কর্মচারিদের বেতন-ভাতা দাবী দেখবেন বলে আশ্বস্থ করেন। অবশ্য শান্তিপূর্ন আন্দোলনের মাধ্যমে দাবী আদায় না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষনার হুশিয়ারী দিয়েছেন সদ্য যোগদানকারী চতুর্থ শ্রেণির কর্মচারীরা।

উল্লেখ্য, ২০১৫ সালে শেবাচিম হাসপাতালে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দেয়া হয়। এ নিয়ে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে নিয়োগ স্থগীত করা হয়। পরবর্তীতে উচ্চ আদালতের নির্দেশে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারী তৃতীয় ও চতুর্থ শ্রেণির বিভিন্ন পদে নিয়োগ প্রাপ্ত ২১৫ জন কর্মচারীদের মধ্যে ২১২ জন যোগদান করে। যার মধ্যে তৃতীয় শ্রেণির বিভিন্ন পদে ১৭ জন ছাড়া বাকি ১৯৫ জনই চতুর্থ শ্রেণির কর্মচারী। গত ২৪ ফেব্রুয়ারী থেকে তারা সবাই নিয়মিত দায়িত্ব পালন করে আসলেও তাদের বেতন-ভাতা দেয়া হচ্ছে না। ফলে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে ওই কর্মচারীদের। তবে মধ্যে সামনে ঈদ আসায় পরিবার গুলোর চিন্তা আরো বেড়ে যায়। এমন পরিস্থিতিতে তারা বকেয়া বেতন-ভাতার দাবীতে আন্দোলন শুরু করেছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT