বিভাগীয় কমিশনারের হুইল চেয়ার পেল প্রতিবন্ধী ভিক্ষুকরা বিভাগীয় কমিশনারের হুইল চেয়ার পেল প্রতিবন্ধী ভিক্ষুকরা - ajkerparibartan.com
বিভাগীয় কমিশনারের হুইল চেয়ার পেল প্রতিবন্ধী ভিক্ষুকরা

6:36 pm , May 22, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ রাস্তা থেকে তুলে নিয়ে এক প্রতিবন্ধি ভিক্ষুককে পূনর্বাসনের ব্যবস্থা করে দিয়েছেন বরিশাল বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান। তাকে চলাচলের জন্য একটি হুইল চেয়ার সহ মুদি ব্যবসার জন্য ৬০ হাজার টাকা অর্থ সহায়তা দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার নগরীর কাশিপুরে বিভাগীয় কমিশনার কার্যালয়ে রনি মাতুব্বর নামের ওই অসহায় যুবকের হাতে অর্থ সহায়তা তুলে দেন। বিভাগীয় কমিশনারের অর্থ সহায়তা পেয়ে জীবন বদলে ফেলার স্বপ্নে বিভোর ২২ বছর বয়সি প্রতিবন্ধি যুবক রনি মাতুব্বর মেহেন্দিগঞ্জ উপজেলার কাদিরাবাদ গ্রামের আবু তাহের এর ছেলে।

বিভাগীয় কমিশনার কার্যালয় সূত্র জানিয়েছে, রনি মাতুব্বরকে নগরীর বাংলা বাজার এলাকায় ভিক্ষা করতো। কিছুদিন পূর্বে ভিক্ষারত অবস্থায় বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান এর চোখে পড়ে যায় রনি। তাৎক্ষনিক ভাবে অসহায় ওই প্রতিবন্ধি ভিক্ষুক রনির বিষয়ে খোঁজ খবর নেন বিভাগীয় কমিশনার। রনির সাথে কথা বলে তার ইচ্ছা অনুযায়ী তাকে পুনর্বাসনের আশ্বাস দেন বিভাগীয় কমিশনার। যেই কথা সেই কাজ। সমাজ সেবা অধিদপ্তরের পক্ষাঘাত গ্রস্থদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) বরিশাল বিভাগীয় সেন্টারে ওই যুবকের চিকিৎসা ও দোকান পরিচালনার বিষয়ে প্রশিক্ষনের ব্যবস্থা করে দেন বিভাগীয় কমিশনার। প্রশিক্ষন পরবর্তী এলাকায় মুদি দোকান পরিচালনা করে রনি। এই পর্যন্তই থেমে থাকেনকি পরোপকারি বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান। তিনি সিআরপি’র মাধ্যমে রনির মুদি ব্যবসার প্রসার ঘটানোর জন্য আর্থিক সহযোগিতার ব্যবস্থা করে দেন। সে অনুযায়ী গতকাল মঙ্গলবার বিভাগীয় কমিশনার কার্যালয়ে সিআরপি থেকে পাওয়া ৪০ হাজার টাকা এবং বিভাগীয় কমিশনার অফিস কর্তৃক আরো ২০ হাজার টাকা অসহায়ত্বকে জয় করতে চলা রনির হাতে তুলে দিয়েছেন। এসময় সমাজ সেবা কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT