জেল খাল উদ্ধার উদ্ধার ও সৌন্দর্য ফিরিয়ে আনতে ফের উদ্যোগ জেল খাল উদ্ধার উদ্ধার ও সৌন্দর্য ফিরিয়ে আনতে ফের উদ্যোগ - ajkerparibartan.com
জেল খাল উদ্ধার উদ্ধার ও সৌন্দর্য ফিরিয়ে আনতে ফের উদ্যোগ

6:36 pm , May 22, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীর ঐতিহ্যবাহী জেল খাল পুনরুদ্ধার ও সৌন্দর্য ফিরিয়ে আনতে ফের উদ্যোগী হয়েছে বরিশাল জেলা প্রশাসন কর্তৃপক্ষ। সাবেক জেলা প্রশাসকের আমলে জেল খাল উদ্ধার ও সৌন্দর্য বর্ধণে গৃহিত উদ্যোগের অসমাপ্ত অংশ সম্পন্ন করবেন বর্তমান জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। এজন্য তার সহযোগি হিসেবে পাশে থাকবে বরিশাল সিটি কর্পোরেশন ও বিভিন্ন উন্নয়ন সংগঠন। গতকাল মঙ্গলবার দুপুরে বরিশাল জেলা প্রশাসন কার্যালয়ে জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় জেল খাল পুনরুদ্ধারের এই সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

সভায় সভার সভাপতি জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, বরিশালের ঐতিহ্য জেল খাল। পূর্ব ইতিহাস অনুযায়ী খালটি কালের স্বাক্ষি হয়ে আছে। তাই খালটিকে ঘিরে যে উন্নয়ন ও পরিকল্পনা সাবেক জেলা প্রশাসক গ্রহন করেছিলেন তা সর্বো মহলে প্রশংসিত হয়। জেল কাল পুনরুদ্ধারে সে সময় খাল দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। খানের সিমানা নির্ধারন এমনকি খনন কাজও শুরু হয়। পরবর্তীতে সেই কাজ থেমে যায়। ফলে আশাহত হয় বরিশালবাসি। যে কারনে ঐতিহ্যবাহী জেল খাল উদ্ধার ও সাবেক জেলা প্রশাসকের গৃহিত সিন্ধান্ত এবং পদক্ষেপ এর অসমাপ্ত কাজ সম্পন্ন করার উদ্যোগ গ্রহন করে জেলা প্রশাসক। জেলা প্রশাসক এর উদ্যোগকে সাধুবাদ এবং একমত প্রশসন করেন সভায় উপস্থিত সরকারি কর্মকর্তা সহ বিভিন্ন উন্নয়ন সংগঠনের নেতৃবৃন্দ।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, জেল খাল উদ্ধার কার্যক্রমে সহযোগিতা করবে বরিশাল সিটি কর্পোরেশন। সেই সাথে সর্বোস্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন। বিশেষ করে উন্নয়ন সংগঠনের প্রতিনিধি, সুশীল সমাজ ও সাংবাদিকদের সহযোগিতা আরো জরুরী। তাই এদের সহযোগিতা চান জেলা প্রশাসক। সকলের সহযোগিতায় জেল খাল উদ্ধার ও এর সৌন্দর্য বর্ধণের উদ্যোগ বাস্তবায়ন সম্ভব বলে মনে করেন তিনি।

জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান সহ বিভিন্ন উন্নয়ন সংগঠনের প্রতিনিধি ও সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT