বরিশাল-২ আসনের ভুয়া এমপি বানারীপাড়ার বাবুল চাখারী ঢাকায় আটক বরিশাল-২ আসনের ভুয়া এমপি বানারীপাড়ার বাবুল চাখারী ঢাকায় আটক - ajkerparibartan.com
বরিশাল-২ আসনের ভুয়া এমপি বানারীপাড়ার বাবুল চাখারী ঢাকায় আটক

6:27 pm , May 17, 2018

পরিবর্তন ডেক্স ॥ বরিশাল-২ আসনের সংসদ সদস্য পরিচয় দিয়ে ধরা পড়া বাবুল সরদার চাখারীকে ১০ লাখ টাকায় ‘ভাড়া করে’ সিরামিক কোম্পানি মুন্নু সিরামিক। প্রতিষ্ঠানটির প্রায় সাড়ে ৫ কোটি টাকার বকেয়া বিদ্যুত বিল মওকুফ করতে গিয়ে বুধবার আটক হয় সে। বাবুল চাখারী ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সভাপতিম-লীর সদস্য ও বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের মাদারকাঠি গ্রামের বাসিন্দা সে। এর আগে সে জাতীয় পার্টির রাজনীতিতে জড়িত ছিলেন। নানা প্রতারণার অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। এরপর সে এনপিপিতে যোগ দেয়। বাবুলকে আটকের পর জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, এই বিল মওকুফ করিয়ে দেবেন বলে বাবুলের সঙ্গে ১০ লাখ টাকায় ‘চুক্তি’ হয়েছিল মুন্নু সিরামিকের।
তাই সে বুধবার নিজেকে বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. তালুকদার মো. ইউনুস পরিচয় দিয়ে রাজধানীর নিকুঞ্জ এলাকায় পল্লী বিদ্যুতের (আরইবি) চেয়ারম্যান মঈন উদ্দিন কাছে গিয়েছিলেন। এ সময় তিনি মুন্নু সিরামিকের পাঁচ কোটি ৩৮ লাখ ৩৮ হাজার ৩০ টাকার বকেয়া বিল মওকুফের সুপারিশ করেন। বিষয়টি নিয়ে আরইবি চেয়ারম্যানের সন্দেহ হলে তিনি ফোনে তালুকদার ইউনুসের সঙ্গে কথা বলেন। এরপর তার পরামর্শেই খিলক্ষেত থানায় ফোন দিলে পুলিশ বাবুল চাখারীকে আটক করে। খিলক্ষেত থানার ওসি শহীদুল হক জানান, বাবুলকে গতকাল বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়। এছাড়াও তাকে ৫ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করা হয়। কিন্তু বিচারক সে আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠিয়েছেন।
ওসি বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে বিদ্যুত বিল মওকুফ জন্য ১০ লক্ষ টাকা চুক্তি করেছিল ওই কোম্পানির সাথে। ’ আরইবি’র চেয়ারম্যানের কক্ষে প্রবেশের সময় গায়ে মুজিব কোর্ট পরিহিত ছিল। ’
বাবুল সরদার চাখারীর আরও নানা প্রতারণার ঘটনা রয়েছে। পুলিশও বলছে, বাবুল নানা সময় সংসদ সদস্যের পরিচয়ে প্রতারণা করে। এক ব্যবসায়ী বাবুলের সঙ্গে ব্যবসা করতে গিয়ে তিনি ১৫ লাখ টাকা খুইয়েছেন। আরও অন্তত ১৫ জন বাবুলের প্রতারণার শিকার হয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। জালিয়াতির মামলায় চার মাসের কারাদ- দেয়া হয়। এই রায়ের পর থেকেই সে পলাতক রয়েছে।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT