নগর ভবনের হিসাব শাখার তালা খুলে দিয়েছে আন্দোলনকারীরা নগর ভবনের হিসাব শাখার তালা খুলে দিয়েছে আন্দোলনকারীরা - ajkerparibartan.com
নগর ভবনের হিসাব শাখার তালা খুলে দিয়েছে আন্দোলনকারীরা

6:29 pm , May 13, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ অবশেষে ঈদের পূর্বে তিন মাসের বেতন ও উৎসব বোনাস দেয়ার শর্তে খুলে দেয়া হয়েছে নগর ভবনের হিসাব শাখার তালা। গত শুক্রবার ওই কক্ষ তালাবদ্ধ করে দিয়েছিল নগর ভবনের কর্মকর্তা-কর্মচারীরা। গতকাল রোববার কাউন্সিলরদের উপস্থিতি কতৃপক্ষের সাথে কর্মকর্তা-কর্মচারীদের সমঝোতা বৈঠক শেষে বিকেল চারটার দিকে তালা খুলে দেয়া হয়।
বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান এর সভাপতিত্বে নগর ভবনে তার কক্ষে অনুষ্ঠিত সমঝোতা বৈঠকের সিদ্বান্ত অনুযায়ী চলতি সপ্তাহের দু-একদিনের মধ্যে এক মাসের বেতন, আগামী ২০ মে’র মধ্যে এক আরো এক মাসের বেতন এবং ঈদের পূর্বে এক মাসের বেতন সাথে ঈদ উৎসব’র বোনাস পরিশোধ করবে নগর কর্তৃপক্ষ। এসময়ের মধ্যে শর্ত পুরনে ব্যর্থ হলে বিসিসি’র কর্মকর্তা-কর্মচারীরা পুনরায় আন্দোলনের ডাক দিবে বলে হুশিয়ারী দেয়া হয়েছে। নগর ভবনে বেতন-ভাতার দাবীতে কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখপাত্র ও পরিচ্ছন্নতা কর্মকর্তা দীপক লাল মৃধা এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বিসিসিতে কর্মরত নিয়মিত কর্মকর্তা-কর্মচারীদের গত এপ্রিল পর্যন্ত ৫ মাসের বেতন বকেয়া ছিলো। ইতিপূর্বে কর্তৃপক্ষ বেতন-ভাতা প্রদানের আশ্বাস দিয়ে আন্দোলন স্থগিত করলেও পরবর্তীতে সেই আশ্বাস বাস্তবায়ন করেনি। বরং পূর্বের মত করেই গোপনে গত শুক্রবার অফিস বন্ধের মধ্যে রাতের আধারে নগর ভবনের হিসাব শাখায় বসে ঠিকাদারদের বিল পরিশোধের পায়তারা করা হয়। বিষয়টি টের পেয়ে ওইদিন রাত ৮টার দিকে বিসিসি’র কর্মকর্তা-কর্মচারীরা নগর ভবনের তৃতীয় তলায় অবস্থিত হিসাব শাখায় তালা ঝুলিয়ে দেন।
দীপক লাল মৃধা জানান, গতকাল রোববার অফিস খোলা তারিখে কর্মকর্তা-কর্মচারীরা দায়িত্ব পালন করলেও বিকাল পর্যন্ত হিসাব শাখায় তালা ঝুলানো ছিলো। ফলে ওই শাখার কার্যক্রম পুরোপুরি ভাবে বন্ধ ছিলো। এর পরিপ্রেক্ষিতে বিকালে প্রধান নির্বাহী কর্মকর্তা’র আহ্বানে তার কার্যালয়ে সমঝোথা বৈঠক অনুষ্ঠিত হয়। এতে কর্মকর্তা-কর্মচারীদের প্রতিনিধি হিসেবে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ নগর ভবন শাখার সভাপতি নির্বাহী প্রকৌশলী আনিচুজ্জামান, সাধারণ সম্পাদক দীপক লাল মৃধা ও কর নির্ধারক কাজী মোয়াজ্জেম হোসেন ছাড়াও বিসিসি’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইমতিয়াজ মাহমুদ জুয়েল, সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও বর্তমান কাউন্সিলর আলহাজ্ব আলতাফ মাহমুদ সিকদার, কাউন্সিলর সৈয়দ জাকির হোসেন জেলাল সহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। তিন পক্ষের উপস্থিতিতে অনুষ্ঠিত সমঝোতা বৈঠকে আগামী ঈদের আগে ৩ মাসের বেতন ও ১টি উৎসব ভাতা প্রদানের সিদ্ধান্ত হয়। ওই সিদ্ধান্ত মেনে নিয়ে গতকাল বিকাল ৫টার দিকে হিসাব শাখার তালা খুলে দেয়া হয়েছে বলে জানিয়েছেন দীপক লাল মৃধা।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT