বিদ্যুৎ সংযোগ পরিবর্তনের প্রতিবাদে চরবাড়ীয়াবাসীর বিক্ষোভ ও সড়ক অবরোধ বিদ্যুৎ সংযোগ পরিবর্তনের প্রতিবাদে চরবাড়ীয়াবাসীর বিক্ষোভ ও সড়ক অবরোধ - ajkerparibartan.com
বিদ্যুৎ সংযোগ পরিবর্তনের প্রতিবাদে চরবাড়ীয়াবাসীর বিক্ষোভ ও সড়ক অবরোধ

5:34 pm , May 6, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) থেকে গ্রাহকের বিদ্যুৎ সংযোগ পরিবর্তনের প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে শহরতলীর ৫টি গ্রামের বাসিন্দারা। গতকাল রোববার দুপুরে তালতলী বাজার থেকে মহাবাজ এলাকায় বিক্ষোভ ও সড়ক অবরোধ করা হয়।
বিক্ষুব্ধ গ্রাহকরা জানান, তারা দীর্ঘদিন ধরে ওজোপাডিকোর বিদ্যুৎ সংযোগ ব্যবহার করেন। গত মাসের শেষ দিকে তাদের জানানো হয়, তাদের পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর বিদ্যুৎ ব্যবহার করতে হবে।
এ ঘটনায় ২৯ এপ্রিল ও ২৩ এপ্রিল ওজোপাডিকোর নির্বাহী প্রকৌশলী ও পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। কিন্তু তারপরেও তারা বিভিন্ন গ্রাহকের বাড়িতে গিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা করেছে।
চরবাড়িয়া ইউপি চেয়ারম্যান মাহতাব হোসেন সুরুজ জানান. চরবাড়িয়া, চর আবদানি, কাগাশুরা, সাপানিয়া ও রাড়ীমহল গ্রামের ২০ হাজার বাসিন্দারা বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপন করার কারণে ভোগান্তিতে পড়বে। এজন্য প্রতিবাদ করা হচ্ছে।
ওজোপাডিকো-২ এর নির্বাহী প্রকৌশলী ফারুক হোসেন জানান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ সমন্বয় বিভাগের নির্দেশে আমরা এ পদক্ষেপ গ্রহণ করেছি। পূর্বে সংশ্লিষ্ট এলাকাগুলোতে পল্লী বিদ্যুতের কার্যক্রম ছিলোনা। তখন গ্রাহকরা ওজোপাডিকোর সংযোগ নিয়ে বিদ্যুৎ ব্যবহার করতো। বর্তমানে ওই এলাকাগুলোতে পল্লী বিদ্যুতের সংযোগ চালু হওয়ায় মন্ত্রণালয় বিদ্যুৎ সংযোগগুলো প্রতিস্থাপনের নির্দেশ দিয়েছে। এর ফলে ওজোপাডিকোর কিছু সংযোগ বন্ধ করে দিয়ে সেখানে পল্লী বিদ্যুৎ তাদের সংযোগ দেয়া হবে। এতে আন্দোলনের কিছু নেই।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT