পাঁচ দফা দাবি নিয়ে বামমোর্চার সংবাদ সম্মেলন পাঁচ দফা দাবি নিয়ে বামমোর্চার সংবাদ সম্মেলন - ajkerparibartan.com
পাঁচ দফা দাবি নিয়ে বামমোর্চার সংবাদ সম্মেলন

7:04 pm , April 28, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে ব্যাটারী চালিত রিক্সা সংগ্রাম কমিটি’র ভুখা মিছিলে পুলিশের লাঠিচার্য , শ্রমিকদের গ্রেপ্তার এবং পুলিশের নির্যাতনের প্রতিবাদসহ ৫ দফা দাবীতে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল শনিবার সংবাদ সম্মেলন করেছে বিপিবি-বাসদ-গনতান্ত্রিক বামমোর্চা বরিশাল জেলা কমিটির নেতৃবৃন্দ। নগরীর ফকিরবাড়ী রোডে বাসদের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডা. মণিষা চক্রবর্তী।
লিখিত বক্তেব্যে তিনি বলেন, গত ১৯ এপ্রিল ব্যাটারীচালিত রিক্সা সংগ্রাম কমিটি আয়োজিত ভুখা মিছিল ও সমাবেশ অনুষ্ঠানিক ভাবে শেষ করে ফেরার পথে বিনা কারনে পুলিশ তাদের উপর লাঠিচার্য করে নির্মম ভাবে মারধর করে গ্রেপ্তার করে। এরপর গত ২২ এপ্রিল পুলিশ নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরো ২০ শ্রমিককে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত সকলের উপর পুলিশ শারীরিক ভাবে নির্যাতন করে। তিনি বলেন, এ ঘটনা সরকার ও পুলিশের অগনতান্ত্রিক ফ্যাসিবাদী আচরনের বর্বরতম দৃষ্টান্ত। শ্রমিকদের ন্যায় সংগত আন্দোলনে পুলিশের এই অত্যাচারী ভুমিকা ন্যাক্কার জনক বলে তিনি আখ্যায়িত করেন।
সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে ডা. মণিষা চক্রবর্তী বলেন, পুলিশ তাদেরকে গ্রেপ্তারের পর কোতয়ালী মডেল থানার দ্বিতীয় তলায় একটি কক্ষে নিয়ে এসআই হাসানের নেতৃত্বে ৪ জন মহিলা পুলিশ বেধম মারধর করে বলে অভিযোগ করেন। পুলিশ সদস্য আহত হওয়া বিষয়ে তিনি বলেন, আমরা কোন পুলিশ সদস্যের গায়ে হাত দেই নাই। সংবাদ সম্মেলনে ডা. মণিষা চক্রবর্তী ৫ দফা দাবী তুলে ধরেন । দাবী গুলো হলো- অবিলম্বে বাসদের জেলা আহবায়ক সহ ১৫ শ্রমিকের নি.শর্ত মুক্তি, পুলিশ হেফাজতে শ্রমিক নেতৃবৃন্দের উপর নির্যাতনের বিচার, শ্রমিকদের গন গ্রেফতার, হুমকী নির্যাতন বন্ধ এবং অনতিবিলম্বে নেতৃবৃন্দের মামলা প্রত্যাহার ও ব্যাটারীচালিত রিক্সার লাইসেন্স । এসব দাবী সমুহ পুরন না হওয়া পর্যন্ত বিভিন্ন কর্মসূচী অব্যাহত থাকবে বলেও তিনি জানান।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সিপিবি’র বরিশাল জেলা কমিটির সভাপতি এ্যাড. একে আজাদ, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগ সমন্বয়ক জেলা সম্পাদক অধ্যাপক জলিলুর রহমান, গনসংহতি আন্দোলন জেলা আহবায়ক দেওয়ান আব্দুর রশীদ নিলু, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) বরিশাল জেলার জেলা সমন্বয়ক সাইদুর রহমান প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT