র‌্যাগিং করায় ববি’র তিন শিক্ষার্থী বহিস্কার র‌্যাগিং করায় ববি’র তিন শিক্ষার্থী বহিস্কার - ajkerparibartan.com
র‌্যাগিং করায় ববি’র তিন শিক্ষার্থী বহিস্কার

6:50 pm , April 25, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ “উত্যক্ত ও উৎপীড়ণ” এর অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিস্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভার সিদ্ধান্ত অনুযায়ী ওই তিন শিক্ষার্থীদের বহিস্কার করা হয়। গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিসের চলতি দায়িত্বে উপ-পরিচালক মো. ফয়সল মাহমুদ রুমি স্বক্ষরিত এক ই-মেইল বার্তায় এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
বহিস্কৃত শিক্ষার্থীরা হলো- কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নুসরাত জাহান শিফা (শ্রেণি রোল: ১৭ ঈউগ ০০৫) কল্যান হালদার (শ্রেণি রোল: ১৭ ঈউগ ০০৭) এবং মোঃ নাজমুল হাসান (শ্রেণি রোল: ১৭ ঈউগ ০১০)।
ই-মেইল বার্তায় তিনি জানিয়েছেন গত ২১ এপ্রিল শনিবার বেলা ১১টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজো অফিসে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ৫৪ তম সভা অনুষ্ঠিত হয়। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্জ প্রফেসর ড. এসএম ইমামুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় “র‌্যাগিং শব্দটি পরিহার করে এর বাংলা প্রতিশব্দ “উত্যক্ত ও উৎপীড়ণ” ব্যবহার এবং এ জাতীয় হয়রানি ও উৎপীড়নমূলক কর্মকান্ডের বিষয়ে “জিরো টলারেন্স” নীতি অব্যাহত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষের শিক্ষার্থীদের একই বিভাগের ২য় বর্ষের ৩ শিক্ষার্থীর বিরুদ্ধে “উত্যক্ত ও উৎপীড়ণ” এর অভিযোগে বিভাগীয় একাডেমিক কমিটি ও ডিনের সমন্বয়ে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
আলোচনা শেষে বরিশাল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট “উত্যক্ত ও উৎপীড়ণ” এর অভিযোগে অভিযুক্ত কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ওই তিন শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিস্কারের সিদ্ধান্ত হয়। পাশাপাশি সকল শিক্ষার্থীদের সতর্ক করার লক্ষ্যে অভিযুক্তদের শাস্তির বিষয়টি নোটিশ আকারে বোর্ডে লাগিয়ে দেয়ার সিদ্ধান্ত হয় সিন্ডিকেট কমিটির ওই সভায়।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT