দুদক’র হাতে ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তাসহ গ্রেপ্তার ৩ দুদক’র হাতে ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তাসহ গ্রেপ্তার ৩ - ajkerparibartan.com
দুদক’র হাতে ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তাসহ গ্রেপ্তার ৩

6:48 pm , April 25, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ প্রায় সাড়ে ৫ কোটি টাকা দুর্নীতির মামলায় ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তাসহ এক লঞ্চ মালিককে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার বিকাল সাড়ে ৫টায় দুদক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। তাছাড়া সন্ধ্যার পর পরই গ্রেফতার হওয়া তিনজনকে কোতয়ালী মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হলো- ঢাকা ব্যাংক বরিশাল শাখার এফভিপি ম্যানেজার ইনচার্জ মো. কাজী জাফর হাসান, একই ব্যাংকের এসভিপিও কেডিট ইনচার্জ মো. হাসান আলী এবং বরিশাল-ঢাকা নৌ রুটের লঞ্চ মালিক মঞ্জুরুল আহসান ফেরদৌস। এরা তিনজন সহ মোট ৮ জনের বিরুদ্ধে ঢাকা ব্যাংকের ৫ কোটি ২৪ লাখ ৯৪ হাজার ৭৮০ টাকা দুর্নীতির মামলা রয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) এর উপ-পরিচালক এবিএম আব্দুস সবুর এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, জালিয়াতির মাধ্যমে ঢাকা ব্যাংক থেকে ৬ কোটি ৪৫ লাখ ৫৫ হাজার ৭২৬ টাকা দুর্নীতির অভিযোগে ২০১৩ সালের ৬ আগস্ট কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নাম্বার ১৫। প্রথম পর্যায়ে ওই মামলায় ঢাকা ব্যাংক বরিশাল এর এসএভিপি ও পিরোজপুর জেলার নেছারাবাদের আব্দুস ছত্তার এর ছেলে কেএইচএম আসাদুজ্জামান ও একই ব্যাংকের এভিপি এবং ভোলার চরফ্যাশনের বাসিন্দা আব্দুস ছালাম এর ছেলে হুমায়ুন কবিরকে আসামী করা হয়।
ওই মামলায় দুদক তদন্ত করে ৫ কোটি ২৪ লাখ ৯৪ হাজার ৭৮০ টাকা দুর্নীতির প্রমান পায়। পাশাপাশি দুর্নীতির সাথে মোট ৮ জনের সম্পৃক্ততার প্রমান পায় তারা। যার মধ্যে লঞ্চ মালিক বিরুদ্ধেই ২ কোটি ২৪ লাখ ৫০ হাজার ৭৮০ টাকা আত্মসাতের প্রমান পায় দুদক।
দুদক এর উপ-পরিচালক এবিএম আব্দুস সবুর বলেন, অভিযুক্ত ৮ জনের মধ্যে ৩ জনকে বুধবার গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে যে দু’জন ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে তথ্য গোপন করে অবৈধভাবে আত্মসাতকৃত অর্থের সুবিধা ভোগ এর অভিযোগের প্রমান পাওয়ায় তাদের গ্রেফতার করা হয়েছে। বাকিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT