প্রফেসর এম. মোয়াজ্জেম হোসেন স্মরণে ‘নাগরিক শোক সভা’ অনুষ্ঠিত প্রফেসর এম. মোয়াজ্জেম হোসেন স্মরণে ‘নাগরিক শোক সভা’ অনুষ্ঠিত - ajkerparibartan.com
প্রফেসর এম. মোয়াজ্জেম হোসেন স্মরণে ‘নাগরিক শোক সভা’ অনুষ্ঠিত

6:37 pm , April 24, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ আমৃত্যু সমাজের নানা অসঙ্গতি ও দুর্নীতির বিরুদ্ধে যিনি উচ্চকিত ছিলেন তিনি প্রফেসর এম. মোয়াজ্জেম হোসেন। রাষ্ট্রীয় সম্পদে-সেবাখাতে সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠায় তিনি নিরলসভাবে কাজ করে গেছেন। তরুণ সমাজকে আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে তিনি বিশেষ ভূমিকা পালন করেছেন। এতদঞ্চলে শিক্ষা বিস্তারে তাঁর ভূমিকা অপরিসীম। তাঁর মৃত্যু বরিশালবাসীর জন্য এক অপূরণীয় ক্ষতি। গতকাল মঙ্গলবার নগরীর অশি^নী কুমার হলে আয়োজিত নাগরিক শোক সভায় বক্তারা এই কথা বলেন।
নাগরিক শোক সভা আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যক্ষ গাজী জাহিদ হোসেন এর সভাপতিত্ত্বে অনুষ্ঠিত সভায় প্রয়াত প্রফেসর এম. মোয়াজ্জেম হোসেন-এর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য উপস্থাপন করেন প্রবীন নাগরিক প্রফেসর সাইদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন, অ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল, নারী নেত্রী নূরজাহান বেগম, অধ্যাপক মোঃ জলিলুর রহমান, অধ্যক্ষ মোহসিন-উল ইসলাম হাবুল, শিশু সংগঠক জীবন কৃষ্ণ দে, অধ্যক্ষ প্রফেসর শফিকুর রহমান শিকদার, রাজনীতিক অ্যাড. এ কে এম জাহাঙ্গীর, অ্যাড. মুজিবুর রহমান সরোয়ার, অ্যাড. হিরণ কুমার দাস মিঠু, উন্নয়ন সংগঠক আনোয়ার জাহিদ, টিআইবি’র সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার কাজী শফিকুর রহমান, সাংবাদিক এস এম জাকির হোসেন, শিক্ষক মোস্তাফিজুর রহমান শাহীন, দাশ গুপ্ত আশীষ কুমার, ডা: সৈয়দ হাবিবুর রহমান, ডা: মিজানুর রহমান, সংস্কৃতি সংগঠক আজমল হোসেন লাবু, মেহেদী হাসান শুভ, প্রফেসর মোঃ শামসুদ্দিন খান এবং তাঁর বোন ফরিদা বেগম সহ প্রমূখ।
নাগরিক শোক সভার শুরুতে প্রয়াতের আতœার শান্তি কামনায় উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন এরপর বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রয়াত’র প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে ‘তুমি রবে নীরবে, হৃদয়ে মম’ শিরোনামে তাঁর জীবন ও কর্মের উপর ভিত্তি করে নির্মিত ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয় এবং তাঁর জীবনী সম্বলিত বুকলেট উপস্থিতির মাঝে বিতরণ করা হয়।
সাংবাদিক সাইফুর রহমান মিরণ-এর উপস্থাপনায় নাগরিক শোক সভায় স্মাগত বক্তব্য উপস্থাপন করেন সাংস্কৃতিক সংগঠক মিন্টু কুমার কর এবং প্রয়াতের সংক্ষিপ্ত জীবনী উপস্থাপন করেন সংস্কৃতিজন কাজল ঘোষ।
নাগরিক শোক সভায় বক্তারা প্রয়াত প্রফেসর এম. মোয়াজ্জেম হোসেন এর জীবনবৃত্তান্ত তুলে ধরে বলেন তাঁর জীবন থেকে শিক্ষা গ্রহণ করে আগামী প্রজন্মকে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে হবে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT