বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদে এগিয়ে প্রফেসর মোতালেব বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদে এগিয়ে প্রফেসর মোতালেব - ajkerparibartan.com
বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদে এগিয়ে প্রফেসর মোতালেব

6:25 pm , April 24, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হতে যে ক‘জন চেষ্টা করছেন তার মধ্যে একজন বরিশাল সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোতালেব হোসেন হাওলাদার। সূত্র বলছে কর্ম দক্ষতা, কর্মনিষ্ঠা, সততা ও সদালাপী হওয়ায় তিনি অনেকটাই এগিয়ে রয়েছেন। এ ছাড়াও চেয়ারম্যান পদে বসতে চেষ্টা করছেন বর্তমানে চেয়ারম্যানের দায়িত্বে থাকা বিপ্লব ভট্টাচার্য্য, বিএম কলেজের উপাধ্যক্ষ স্বপন কুমার পাল, মাধ্যমিক ও শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর মোঃ ইউনুচ। মোতালেব হোসেন হাওলাদার দীর্ঘ ৯ বছর বরিশাল শিক্ষাবোর্ডের সচিব ছিলেন। দায়িত্ব পালন করেছেন অত্যন্ত সততা ও নিষ্ঠার সাথে। এছাড়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন ৩ মাসের বেশি সময়।
মোতালেব হোসেন হাওলাদার ১৯৮৮ সালের ১১ ফেব্রুয়ারী ফরিদপুর সরকারি আইনউদ্দীন কলেজে প্রভাষক হিসেবে যোগদানের মধ্য দিয়ে কর্মজীবন শুরু করেন। সেখান থেকে বদলী হয়ে ১৯৯৩ সালে আসেন সরকারি বরিশাল কলেজে। ২০০১ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়ে যোগদান করেন খুলনা বিএল কলেজে। ২০০৬ সালে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে ওই বছরের ৬ আগস্ট পটুয়াখালী সরকারি কলেজে যোগ দেন। সেখানে দায়িত্ব পালনকালীন ২০০৯ সালের অক্টোবরে বরিশাল শিক্ষাবোর্ডের সচিব হিসেবে যোগদান করেন। দীর্ঘ নয় বছর ওই পদে চাকরী করেছেন। ২০১৪ সালের ৩০ মার্চ থেকে ১৮ জুন পর্যন্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। সেখান থেকে ২০১৬ সালের ৬ অক্টোবর তাকে সরকারি বিএম কলেজের ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে বদলি করা হয়। ২০১৭ সালের ২৪ অক্টোবর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন মোতালেব হোসেন হাওলাদার।
মোতালেব হোসেন হাওলাদারের বিষয়ে দক্ষিণাঞ্চলের সর্বজন শ্রদ্ধেয় শিক্ষাবিদ বিএম কলেজের সাবেক অধ্যক্ষ মো. হানিফ বলেছেন, মোতালেব হাওলাদার একজন সৎ লোক। শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদটি সৎ লোকের দখলে না থাকলে স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হবে। শিক্ষার মানও কমে যাবে। সেক্ষেত্রে মোতালেব হোসেন হাওলাদার বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের পদটি পেলে এ অঞ্চলের শিক্ষা ব্যবস্থা আরও অগ্রসর হবে।
বিএম কলেজের সাবেক অধ্যক্ষ মো. ফজলুল হক বলেন, চেয়ারম্যান পদটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। যত দ্রুত এই শূণ্য পদটি পূরণ করা হবে, ততই এ অঞ্চলের শিক্ষা ব্যবস্থার উন্নতি হবে। তিনি এই পদের দাবিদার সবার প্রতি শুভকামনা জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

বসুন্ধরা বিটুমিন

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT