অশ্বিনী কুমার হলে শুরু হয়েছে বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অশ্বিনী কুমার হলে শুরু হয়েছে বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা - ajkerparibartan.com
অশ্বিনী কুমার হলে শুরু হয়েছে বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

6:02 pm , April 21, 2018

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে শুরু হয়েছে দুইদিনব্যাপি বরিশাল বিভাগীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা। গতকাল শনিবার অশ্বিনী কুমার হলে শুরু হওয়া এ মেলার উদ্বোধন করেন জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর মহা পরিচালক (অতিরিক্ত সচিব) স্বপন কুমার রায়। বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে ও বিজ্ঞান প্রযুক্তি উন্নয়ন ট্রাস্ট পৃ‘পোষকতায় শুরু হওয়া মেলার উদ্বোধণী অনুষ্ঠানের প্রধান অতিথি মহা পরিচালক (অতিরিক্ত সচিব) স্বপন কুমার রায় বলেছেন, বর্তমানে শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষার প্রতি তেমন কোন আগ্রহ দেখা যাচ্ছেনা তেমনি তারা সচেতন না। তাই বিজ্ঞান মনস্ক শিক্ষার্থী কমে যাচ্ছে। আগের ৪০ ভাগ থেকে কমে এখন দাড়িয়েছে ২০ ভাগ। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) নুরুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ গোলাম মোস্তফা, বিএম কলেজ অধ্যক্ষ শফিকুর রহমান সিকদার, বরিশাল সরকারী মডেল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ মেজর সিরাজুল ইসলাম উকিল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বরিশাল অঞ্চল উপ-পরিচালক ড. মোঃ মোস্তাফিজুর রহমান, বরিশাল কর্মচারী কল্যাণ বোর্ডের উপ সচিব ও উপ পরিচালক সোহরাব হোসেন।
প্রধান অতিথি আরো বলেন, বর্তমান যুগে বিজ্ঞান ছাড়া চলার কোন সুযোগ নেই। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ২০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান বিষয়ের সরঞ্জামাদী সরবরাহ করার সিদ্বান্ত গ্রহন করেছেন। এছাড়াও প্রতিটি বিভাগে একটি করে বিজ্ঞান যাদুঘর নির্মান করা হবে বলে জানিয়েছেন মহাপরিচালক স্বপন কুমার রায়। মেলায় বরিশাল নগরীর স্কুল-কলেজ সহ বিভাগের ৬ জেলা থেকে বিভিন্ন সিনিয়র, জুনিয়র ও বিশেষ ৩ ভাগে ৩১টি শিক্ষা প্রতিষ্ঠান বিজ্ঞান মেলায় অংশ গ্রহন করেন।

এই বিভাগের আরও খবর

আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  




মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT