আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে লোগো উন্মোচন ২০ মে মাঠে গড়াচ্ছে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক॥ প্রথম বারের মতো আয়োজন করা হচ্ছে শহিদ আব্দুর রব সেরনিয়াবাত টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। আগামী ২০ মে থেকে টুর্নামেন্ট মাঠে গড়াবে। এ উপলক্ষে গতকাল শনিবার শহিদ আব্দুর রব সেরনিয়াবাত টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের লোগো উন্মোচন করা হয়েছে। বিকাল সাড়ে ৪টায় নগরীর পুলিশ লাইন রোডে একটি রেস্তোরায় বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে লোগো উন্মোচন করেন টুর্নামেন্ট ও অনুষ্ঠানের প্রধান পৃষ্টপোষক ও সাদা মনের মানুষ বিজয় কৃষ্ণ দে এবং অন্যান্য উপদেষ্টা মন্ডলির সদস্যরা।
লোগো উন্মোচন পরবর্তী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তৃতায় বিজয় কৃষ্ণ দে বলেন, বরিশালে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। কিন্তু তারা সুযোগের অভাবে কোথাও তাদের প্রতিভা বিকশিত করতে পারছে না।
তিনি বলেন, বিভাগীয় শহর বরিশালে আন্তর্জাতিক মানের একটি ক্রিকেট স্টেডিয়াম থাকা সত্ত্বেও এখানে আন্তর্জাতিক মানের কোন খেলা হচ্ছে না। এমনকি ক্লাব কর্তৃপক্ষের উদাসিনতা এবং অসহযোগিতার কারণে প্রথম বিভাগ কিংবা দ্বিতীয় বিভাগ ক্রিকেট কিংবা ফুটবল কোন খেলাই মাঠে গড়াচ্ছে না। তাই বরিশারের প্রতিভাবান খেলোয়াড়রা শুধুমাত্র প্রাকটিস প্যাডেই অনুশীলনে সিমাবদ্ধ হয়ে আছে।
শহিদ আব্দুর রব সেরনিয়াবাত স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করায় আয়োজকদের সাধুবাদ জানিয়ে তিনি বলেন, প্রথম বারের মতো আয়োজিত শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টি-২০ ক্রিকেট বরিশাল ক্রীড়াঙ্গনের জন্য একটি সুসংবাদ। এই টুর্নামেন্ট বরিশালে আরো ভালো খেলোয়াড় তৈরীতে সহায়ক ভূমিকা পালন করবে। তাই শুধু জেতার কথা চিন্তা করে টুর্নামেন্ট পরিচালনা করলেই হবে না। প্রতিটি টিমেরই বাইরের খেলোয়াড়দের থেকে বরিশালের খেলোয়াড়দের প্রতি গুরুত্ব দিতে হবে।
টুর্নামেন্ট আয়োজক কমিটির আহ্বায়ক নগরীর ১৯নং ওয়ার্ড কাউন্সিলর গাজী নাঈমুল হোসেন লিটু’র সঞ্চালনায় লোগো উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন বরিশাল জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব ও টুর্নামেন্টের উপদেষ্টা মন্ডলির সদস্য মো. নূরুল আলম নূরু, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের মিডিয়া পার্টনার দৈনিক আজকের পরিবর্তন’র সম্পাদক কাজী মিরাজ মাহামুদ এবং সাবেক ক্রিকেটার মো. মাসুম।
এছাড়া উপস্থিত ছিলেন টুর্নামেন্ট আয়োজক কমিটির সদস্য সচিব নিরব হোসেন টুটুল, উপদেষ্টা মন্ডলির সদস্য, শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির মোতালেব, মঞ্জুরুল আহসান ফেরদৌস, বরিশাল জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও বিএম কলেজ ছাত্রনেতা আতিকুল্লাহ মুনিম, মহানগর ছাত্রলীগ নেতা রিফাত হোসেন রাব্বি সহ প্রমুখ।
টুর্নামেন্ট কমিটির উপদেষ্টা মন্ডলির সদস্য হিসেবে রয়েছেন, বরিশাল জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার আহ্বায়ক ড. গাজী মো. সাইফুজ্জামান, মহানগর আওয়ামী লীগের অন্যতম নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এম. আউয়াল চৌধুরী ভুলু।
অনুষ্ঠানে টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক গাজী নাঈমুল হোসেন লিটু বলেন, আগামী ২০ মে থেকে নগরীর বান্দ রোডে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট। এর পূর্বে আগামী ১৯ মে নগরীর আব্দুর রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে শহিদ আব্দুর রব সেরনিয়াবাত টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এই টুর্নামেন্টে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে আঞ্চলিক দৈনিক আজকের পরিবর্তন, জাতীয় দৈনিক সমকাল, যমুনা টেলিভিশন ও মাই টিভি।
নাঈমুল হোসেন লিটু বলেন, ১০ হাজার টাকা এন্ট্রিফি’র এই টুর্নামেন্টে সর্বোচ্চ ৮ থেকে ১০টি টিম অংশ গ্রহণ করতে পারবে। অংশ গ্রহণের জন্য অবশ্যই সংশ্লিষ্ট ক্লাবের প্যাডে আবেদন করতে হবে। প্রতিটি টিমে বাইরের খেলোয়ার অংশ গ্রহণ করতে পারবে। তবে তা নির্ধারিত সংখ্যায়। আগামী ১০ মে টুর্নামেন্টের এন্ট্রিফি জমা দেয়ার শেষ তারিখ। ঐদিন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামেও এনট্রিফি জমা দিতে পারবেন সংশ্লিষ্ট ক্লাব কর্তৃপক্ষ।
তিনি জানান, টুর্নামেন্টে চ্যাম্পিয়ান দলকে ৩ লাখ এবং রানার্স আপ দলকে ২ লাখ টাকা প্রাইজ মানি প্রদান করা হবে। এছাড়া ম্যান অব দ্যা টুর্নামেন্টকে ৫০ হাজার এবং ম্যান অব দ্যা ম্যাচকে ১০ হাজার টাকা করে প্রাইজ মানি প্রদান করা হবে। প্রতি ম্যাচে অংশগ্রহণকারী দলগুলোর জার্সিতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টি-২০ ক্রিকেট টুর্ণামেন্টের লোগো বাধ্যতামূলকভাবে থাকতে হবে। এছাড়াও টুর্নামেন্টের বিষয়ে যে কোন প্রকার তথ্য জানতে ০১৭১১-৩৩২৩০৩, ০১৭১১-৩৪১৯৬৫, ০১৭১৮-৩৫৯৭১৭, ০৪৩১-৬৩৬৩৬ নম্বরে আয়োজক কমিটির পক্ষ থেকে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।