January 18, 2018|  
Online version of Daily Ajker Paribartan, Most popular newspaper of Barisal.

চির নিন্দ্রায় শায়িত বরিশাল জেলা পরিষদ প্রশাসক ডাঃ মোখলেছুর রহমান

জিলা স্কুল মাঠে বরিশাল জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ মোখলেছুর রহমানকে সর্বশেষ জানাযা শেষে মুসলিম গোরস্থানে দাফন করা হয়।
মঙ্গলবার দুপুর ২টায় তার জানাযায় অংশ নিতে জিলা স্কুল মাঠে অসংখ্য মানুষের ঢল নামে। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, বিএনপি, পেশাজীবী, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সকল শ্রেনী-পেশার মানুষ এ জানাযা নামাজে অংশগ্রহণ করেন।
জানাযা নামাজে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহ, সাবেক প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তালুকদার মোঃ ইউনুস এমপি, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মজিবর রহমান সরোয়ার, আওয়ামীলীগ নেতা মাহবুব উদ্দিন (বীর বিক্রম), সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু সহ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, পার্শ্ববর্তী জেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ সামাজিক, সাংস্কৃতিক এবং পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ জানাযায় শরিক হন। জানাযা নামাজ শেষে মরহুম ডা. মোখলেছুর রহমানকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। পরে মুসলিম গোরস্থানে তাকে দাফন করা হয়েছে।
এর আগে গতকাল সকাল ৯টায় তার মরদেহ নিয়ে যাওয়া হয় বরিশাল জেলা পরিষদের সামনে। সেখানে তার কফিনে শেষ শ্রদ্ধা নিবেদন করেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাসহ সকল কর্মকর্তা ও কর্মচারীরা। এরপর নগরীর সোহেল চত্বরস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে তার মরদেহ নিয়ে আসা হয়। সেখানে জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ছাড়াও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ তার কফিনে শেষ শ্রদ্ধা নিবেদন করে। বরিশালের সর্বস্তরের জনগনের তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য বেলা ১১ টার দিকে তার মরদেহ নিয়ে আসা হয় অশ্বিনী কুমার হলের সামনে। সেখানে বিভিন্ন সাংস্কৃতিক, সামজিক, প্রতিষ্ঠান ও ব্যক্তির পক্ষ থেকে তার কফিনে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়।
প্রসঙ্গতঃ বরিশাল জেলা পরিষদের প্রশাসক ডা. মোখলেছুর রহমান সোমবার দুপুর পৌনে ১টায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।