বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত - ajkerparibartan.com
বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্থগিত

2:39 pm , October 13, 2019

নিজস্ব প্রতিবেদক ॥ স্থগিত হলো বরিশাল বিশ^বিদ্যালয় (ববি) এর ২০১৯-২০ শিক্ষা বর্ষের ¯œাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। আগামী ১৮ ও ১৯ অক্টোবর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু অনিবার্য কারণবশত সাময়িকভাবে স্থগিত করে নোটিশ জারি করা হয়েছে। গতকাল রোববার বিকেলে বরিশাল বিশ^বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত কোর কমিটির সদস্য প্রফেসর ড. মো. মুহসিন উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
তিনি জানিয়েছেন, ‘ভর্তি পরীক্ষার পরবর্তী তারিখ এখনো নির্ধারন হয়নি। তবে পুনঃনির্ধারিত তারিখের বিষয়ে পরবর্তীতে বরিশাল বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।
বরিশাল বিশ^বিদ্যালয় সূত্রে জানাগেছে, ‘এবারে ৩টি ইউনিটে মোট ৪৯ হাজার ৯৫৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের জন্য আবেদন করেছেন। সে অনুযায়ী প্রতিটি আসনের বিপরিতে ৩৫ জন শিক্ষার্থী ভর্তি যুদ্ধে অংশ নিবে।
এর আগে গত ১ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন গ্রহন করে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। তাছাড়া ভর্তি পরীক্ষার ফি দাখিলের শেষ তারিখ ছিলো ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। আর ভর্তি পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছিলো ১৮ ও ১৯ অক্টোবর পর্যন্ত।
তবে শুরু থেকেই ভর্তি পরীক্ষা নিয়ে আশঙ্কা ছিলো বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে। যার প্রধান কারণ উপাচার্য না থাকা। বিশ^বিদ্যালয়ে ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্বে থাকা ট্রেজারার অধ্যাপক ড. মাহাবুব হাসানের তিন বছর চুক্তির মেয়াদ শেষ হয়েছে মাত্র কয়েক দিন আগে। যে কারনে উপাচার্য এবং ট্রেজারার দুটি পদই শূণ্য হয়ে যায়। এমন পরিস্থিতিতে ভর্তি পরীক্ষা নিয়ে জটিলতা দেখা দেয়।
যদিও ভর্তি পরীক্ষা সংক্রান্ত টেকনিক্যাল কমিটির আহ্বায়ক সিএসই বিভাগের সহকারী অধ্যাপক রাহাত হোসেন ফয়সাল জানিয়েছিলেন, যথাসময়েই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে ভর্তি পরীক্ষার ৫ দিন আগে পরীক্ষা স্থগিত হলেও সে বিষয়ে কোন তথ্য জানাতে অপরাগতা প্রকাশ করেন তিনি। তার দাবি কৌশলগত কারনে পরীক্ষা স্থগিত করা হয়েছে।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT