এইচএসসিতে বরিশাল বোর্ডের বৃত্তি পেয়েছে ৬৬৩ শিক্ষার্থী এইচএসসিতে বরিশাল বোর্ডের বৃত্তি পেয়েছে ৬৬৩ শিক্ষার্থী - ajkerparibartan.com
এইচএসসিতে বরিশাল বোর্ডের বৃত্তি পেয়েছে ৬৬৩ শিক্ষার্থী

3:27 pm , January 22, 2024

নিজস্ব প্রতিবেদক ॥ এইচএসসি পরীক্ষায় বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে ৬৬৩ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে। সোমবার বরিশাল শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা দেয়া হয়েছে। বরিশাল শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর আফম বাহারুল আলম জানিয়েছেন, বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে ৬৬৩ জনকে বৃত্তি দেয়া হয়েছে। এর মধ্যে ৫৭ জনকে মেধা বৃত্তি ও ৬০৬ জনকে সাধারন বৃত্তি দেয়া হয়েছে।
মেধা বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞান বিভাগের ২৯ জন, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগে ১৪ জন করে পেয়েছেন। সাধারন কোঠার মধ্যে বিজ্ঞান বিভাগের ৩০৩, মানবিকের ১৫২ ও ব্যবসায় শিক্ষা বিভাগের ১৫১ জন বৃত্তি পেয়েছেন। সচিব জানান, বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের আগামী সাত দিনের মধ্যে ব্যাংক হিসাব খুলে জমা দিতে হবে। মেধা বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা মাসিক ৮২৫ ও এককালীন বছরে  একহাজার ৮০০ টাকা কোর্সের মেয়াদ অনুযায়ী পাবেন।
সাধারন কোঠায় বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা কোর্সের মেয়াদ অনুযায়ী মাসিক ৩৭৫ টাকা ও বছরে এককালীন ৭৫০ টাকা করে পাবেন।
এর মধ্যে মেডিকেল কোর্সে অধ্যয়নরতরা পাবেন ৫ বছর। কারিগরি ও কৃষি, আইন ও বিবিএ এবং ডিগ্রি সম্মান কোর্সের শিক্ষার্থীরা পাবে ৪ বছর। ডিগ্রি পাস কোর্সের শিক্ষার্থীরা পাবে ৩ বছর। একইভাবে পাবে সাধারন কোঠায় বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা।

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    
সম্পাদক ও প্রকাশক: কাজী মিরাজ মাহমুদ
 
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ কুশলা হাউজ, ১৩৮ বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক,
সদর রোড (শহীদ মিনারের বিপরীতে), বরিশাল-৮২০০।
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by NEXTZEN-IT