সার্বিক উন্নয়নে বরিশাল জেলা পরিষদ হবে অন্যতম রোল মডেল

নিজস্ব প্রতিবেদক ॥ সার্বিক উন্নয়নের মাধ্যমে বাংলাদেশের অন্যতম রোল মডেল হবে বরিশাল জেলা পরিষদ এমনটাই বললেন জেলা পরিষদের নব নিযুক্ত প্রশাসক খান আলতাফ হোসেন ভুলু।
গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টায় নগরীর জেলা পরিষদ ভবনের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।
এসময় তিনি আরো বলেন, দুনীর্তিমুক্ত জিলা পরিষদ গঠনে যদি আমাকে এই পদ হারাতে হয়, তাহলেও আমি পিছপা হব না। তিনি বলেন, বরিশাল জেলার ১০ টি উপজেলার উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে জিলা পরিষদের প্রশাসক করে এখানে পাঠিয়েছেন। তাই যতদিন এই পদে অধীষ্ট থাকবো ততদিন জেলার সকল মানুষদের সর্বোকৃষ্ট সেবা প্রদান করে যাবো।
মতবিনিময় সভায় খান আলতাফ হোসেন ভুলু আরো বলেন, রাজনৈতিক জীবনে তিনি কখনো নীতির প্রশ্নে আপোষ করেননি। ছাত্র জীবন থেকে এ পর্যন্ত তিনি বঙ্গবন্ধুর একজন আদর্শের সৈনিক হিসেবে নিজেকে মনে করেন। এসময় আবেগাপ্লুত হয়ে তিনি বলেন, ’৭৫-এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে হত্যার পরে বরিশালে প্রতিবাদ মিছিল করা সহ স্বৈরাচারী এরশাদের সময়কালেও জেল জুলুম সহ্য করেছি।
এছাড়াও বরিশাল বিএম কলেজ ছাত্র সংসদের তিন বারের ভিপি ও বাংলাদেশ কৃষক লীগের বর্তমান কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি খান আলতাফ হোসেন ভুলু ১৯৭৮ ও ১৯৮৬’র জাতীয় নির্বাচনে তার নির্বাচনী এলাকা বাকেরগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে নির্বাচন করার অভিজ্ঞতাও বর্ণনা করেন। তিনি এসময় তার নির্বাচনী এলাকায় সাবেক মন্ত্রী রুহুল আমীন হাওলাদার কিভাবে পুলিশ ও প্রশাসনকে বাধ্য করে প্রহসনের নির্বাচন করেছিল, তাও গনমাধ্যম কর্মীদের সামনে তুলে ধরেন।
খান আলতাফ হোসেন ভুলু বরিশালের উন্নয়নে তার পক্ষে যতটুকু সম্ভব তা করার অঙ্গিকার ব্যক্ত করে বলেন, আমার চাওয়া পাওয়ার কিছু নেই। জাল ও ভুয়া দলিল করে যারা জিলা পরিষদের জমি দখল করে রেখেছেন তাদের কাছ থেকে জনগনের সম্পত্তি শীঘ্রই পুনরুদ্ধার করা হবে। এসময় জেলার সার্বিক উন্নয়নে তিনি সাংবাদিক সহ সব পেশাজীবীর সহযোগীতাও কামনা করেন। জেলা পরিষদের সচিব ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা দেবী চন্দ্রের সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক পুলক চ্যাটার্জী, যুগ্ম সাধারন সম্পাদক ও দৈনিক আজকের পরিবর্তনের প্রকাশক ও সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল রির্পোটার্স ইউনিটির সাধারন সম্পাদক কামরুল আহসান, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সহ- সভাপতি গোপাল সরকার, সদস্য নুরুল আলম ফরিদ, আব্দুর রাজ্জাক, মকবুল হোসেন,নাছিমুল আলম, জিয়াউদ্দিন বাবু, শামীম আহমেদ, দেশটিভির বিভাগীয় প্রতিনিধি সুশান্ত ঘোষ, বিটিভির বরিশাল প্রতিনিধি গাজী শাহ রিয়াজ, যমুনা টিভির স্টার্ফ রির্পোটার কাওছার হোসেন, জেলা পরিষদের নব নিযুক্ত প্রশাসক খান আলতাফ হোসেন ভুলুর ছেলে ব্যারিস্টার আরাফাত হোসেন খান সহ বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ।