হরতাল প্রতিহতে আ’লীগের শোডাউন

নিজস্ব প্রতিবেদক ॥ জামায়াতের ডাকা হরতাল প্রতিহত করতে পুলিশের পাশাপাশি রাজপথে ছিলো সরকার দলীয় সংগঠন আওয়ামী লীগ ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। দলীয় কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের অবস্থান নেয়া ছাড়াও নগরীতে মোটর সাইকেল শোডাউন করেছে নেতা-কর্মীরা। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের করা হয়েছে হরতাল বিরোধী মিছিলও।
জামায়াতের ডাকা হরতাল বিরোধী কর্মসূচির অংশ হিসেবে সকাল ৮টা থেকে শহীদ সোহেল চত্ত্বরে দলীয় কার্যালয়ে আসতে শুরু করে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। সেখানে হরতালের বিরুদ্ধে অবস্থান নেন তারা।
এদিকে হরতাল প্রতিহত করতে নগরীতে মহড়া দিয়েছে ছাত্র লীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ। মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ অনুসারী মহানগর ছাত্রলীগ নেতা মাইনুল ইসলাম নগরী জুড়ে মোটর সাইকেল শোডাউন করে। এসময় তারা হরতাল বিরোধী শ্লোগানও দেয়া হয়। নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে শ্রমিক লীগ নেতা আফতাব আহমেদ ও শ্রমিক নেতা জাহাঙ্গীর হোসেন এবং রূপাতলী বাস টার্মিনালে শ্রমিক নেতা সুলতান আহমেদ এর নেতৃত্বে হরতালের বিরুদ্ধে অবস্থান নেয় শ্রমিক লীগের নেতা-কর্মীরা। তাদের উপস্থিতিতে নির্বিঘেœ দুরপাল্লার এবং অভ্যন্তরিন রুটের যানবাহন চলাচল করে।
এছাড়া মহানগর স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ও বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি আজিজুর রহমান শাহিন এর নেতৃত্বে নগরীতে হরতালের বিপক্ষে মোটর সাইকেল শোডাউন দিতে দেখা গেছে। অবশ্য স্বেচ্ছাসেবক লীগের অপর একটি গ্রুপও হরতাল বিরোধী শোডাউন দেয় নগরীতে। পাশাপাশি যুবলীগের পৃথক দুটি গ্রুপ নগরীর বিভিন্ন স্থানে হরতাল প্রতিহত করতে শোডাউন দিয়েছে বলে খবর পাওয়া গেয়েছে।