সোনালী ব্যাংকের প্রধান শাখায় ছিনতাই নগরী থেকে রাজধানীর ছিনতাইকারী চক্রের ৩ সদস্য মাইক্রোবাসসহ আটক

নিজস্ব প্রতিবেদক ॥ নগরীতে সোনালী ব্যাংকের প্রধান শাখা থেকে গ্রাহকের প্রায় লাখ টাকা কৌশলে ছিনিয়ে নিয়ে পালানোর সময় ৩ ছিনতাইকারীকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার নগরীর বগুড়া রোড এলাকায় এ ঘটনা ঘটে। আটককৃতরা হলো- এমদাদুল হক, বংশালের ইকবাল হোসেন ও গাড়ি চালক নূরুল ইসলাম কামরাঙ্গীচরের বাসিন্দা।
কোতয়ালী মডেল থানার এসআই গোলাম কবির জানান, নলছিটি উপজেলার বাসিন্দা দলিল লেখকের সহকারি রাজিব হাওলাদার সোনালী ব্যাংকে ৯৪ হাজার টাকা জমা দিতে যায়। এসময় ইকবাল নামের এক ছিনতাইকারী এক হাজার টাকার একটি নোট জাল কিনা তা যাচাই করার জন্য গ্রাহক রাজিবকে অনুরোধ করেন। রাজিব সেটি দেখতে গেলে ব্যাংকের ক্যাশ কাউন্টারের ভেতরে হাত ঢুকিয়ে টাকা নিয়ে অপর এক ছিনতাইকারী পালিয়ে যায়। এসময় রাজিব টাকা না দেখে যে ব্যক্তি জাল নোট যাচাই করতে বলেছিল তাকে ঝাঁপটে ধরলে সে রাজিবকে মারধর করে দ্রুত ব্যাংক থেকে নেমে যায়। এসময় রাজিব ডাকচিৎকার শুরু করলে ঘটনাস্থলে ছুটে আসেন এসআই সাহাবুদ্দিন। তিনি রাজিবের কথা অনুযায়ী ইকবাল নামের ওই ছিনতাইকারীকে আটক করেন। বিষয়টি ওয়ারলেসের মাধ্যমে নগরীর বিভিন্ন স্থানে ছড়িয়ে দেয়ার কিছুক্ষণ পর নগরীর নথুল্লাবাদ বাসটার্মিনাল এলাকা থেকে এমদাদুল হক ও নুরুল ইসলাম নামের আরো দু’ছিনতাইকারীকে মাইক্রোবাসসহ আটক করে পুলিশ। তবে কৌশলে মোড়েলগঞ্জের মামুন নামের অপর এক ছিনতাইকারী পালিয়ে যেতে সক্ষম হয়।
গোলাম আরো জানান, ছিনতাই হওয়া টাকার মধ্যে ১২ হাজার টাকা উদ্ধার হয়েছে। বাকি ৮২ হাজার টাকা নিয়ে মামুন পালিয়ে গেছে। এই ঘটনায় রাজিব বাদী হয়ে মামলা করেছে।