সোনামিয়ার পুল এলাকায় আইজিপির নির্দেশ উপেক্ষিত

নিজস্ব প্রতিবেদক॥ আইজিপি’র নির্দেশ উপেক্ষা করে সদর উপজেলার সোনা মিয়ার পুল এলাকায় আয়োজন করা হয়েছে অশ্লীল যাত্রা ও জুয়া। ইতোমধ্যে তাদের সকল আয়োজন সম্পন্ন হয়েছে।
এদিকে আওয়ামী লীগ নেতা পরিচয়দানকারী শিপন নামে যুবকের আয়োজিত যাত্রা জুয়ার বিরুদ্ধে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। গতকাল শনিবার বিকাল ৫টার দিকে সোনার পুল সংলগ্ন বাজারে এই মানববন্ধন কর্মসূচী পালন করেছে এলাকাবাসী।
২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন রায়পাশা-কড়াপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক নুরুল আমিন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল আলিম বাবুল, সাধারন জনগনের পক্ষে ইলিয়াস মুন্সি, সোনামিয়ার পুল বাজার জামে মসজিদের ইমাম মো. নজরুল ইসলাম সিকদার, ইউপি সদস্য আবু বক্কর মল্লিক, স্থানীয় আল ইখ ওয়ান মাদ্রাসার শিক্ষক শহিদুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, যাত্রা জুয়ার নামে বরিশালের বিভিন্ন স্থানে অশ্লীলতা চলে আসছে। রাতভর হৈ হুল্লোর, জুয়ার আসরে লাখ লাখ টাকার লেনদেন, নর্তকীদের নগ্ন নৃত্য পরিবেশন করা হয়। এসব কারনে শিশু থেকে বিভিন্ন বয়সের মানুষ অনৈতিক কর্মকান্ডের দিকে ঝুকছে। এতে তাদের সামাজিক অবক্ষয় হচ্ছে। তার পরেও একটি মহল প্রশাসনকে ম্যানেজ করে যাত্রা এবং জুয়ার আয়োজন করছে। রায়াপাশা-কড়াপুরের সোনা মিয়ার পুল এলাকায় এই ধরনের অশ্লিল কার্যক্রম যাতে শুরু না করতে পারে সে বিষয়ে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান এলাকাবাসী।
উল্লেখ, সম্প্রতি বরিশাল সফরে এসে কোন প্রকার যাত্রা-জুয়া চলবে না বলে ঘোষনা দেন বাংলাদেশ পুলিশের আইজিপি। কিন্তু এর কদিন যেতে না যেতেই সোনামিয়ার পুলে স্থানীয় মৃত সোবাহান খলিফার ছেলে আ’লীগ নেতা পরিচয়দানকারী শিপন খলিফার যাত্রা-জুয়ার আয়োজন এলাকাবাসীকে ভাবিয়ে তুলেছে। স্থানীয়দের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বরিশাল মেট্রো পলিটন পুলিশের একটি মহলকে ম্যানেজ করে ইতোমধ্যে সেখানে যাত্রা এবং জুয়ার প্যান্ডেল তৈরী করেছে শিপন।