সিডিসি ফেডারেশনের মাধ্যমে নারীদের নেতৃত্ব ও নিজেদের ক্ষমতায়ন হয়েছে বিসিসি মেয়র আহসান হাবিব কামাল

বিসিসি মেয়র আহসান হাবিব কামাল বলেছেন, সিডিসি টাউন ফেডারেশনের মাধ্যমে দরিদ্র নারীদের অনেক অর্জন সাধন হয়েছে। এখান থেকেই নারীদের নেতৃত্বের বিকাশ, সেবার সুযোগ ও নিজেদের ক্ষমতায়ন হয়েছে।
মেয়র আহসান হাবিব কামাল বলেন, সঠিক পরিকল্পনা ছাড়া পরিবার, সমাজ, রাষ্ট্র কারও পক্ষেই সামনের দিকে এগিয়ে যাওয়া সম্ভব নয়। এজন্য দরিদ্রতা বিমোচন ও সার্বিক উন্নয়নের লক্ষ্যে নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র্য হ্রাসকরণ প্রকল্পের মাধ্যমে বরিশাল সিটি কর্পোরেশন কাজ করে যাচ্ছে। মঙ্গলবার সিডিসি টাউন ফেডারেশনের বার্ষিক সাধারণ সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বিসিসি মেয়র আহসান হাবিব কামাল প্রধান অতিথির বক্তৃতা করেন।
সিডিসি নেতৃবৃন্দের উদ্দেশ্যে মেয়র আহসান হাবিব কামাল বলেন সিডিসি’র কাজে গতিশীলতা আনতে হবে। এজন্য আমরা সর্বাত্মক সহযোগিতা প্রদান করব। আপনারা আমাদেরকে যে কোন সমস্যা ও প্রয়োজনীয় সহযোগিতার কথা অবহিত করবেন। তিনি বলেন, আগামীতে সিডিসিগুলোকে হতে হবে আরও স্মার্ট ও গতিশীল। যেন আমাদের আগামী প্রজন্ম সম্মানের সঙ্গে মাথা তুলে দাঁড়াতে পারে।
বিশেষ অতিথি ছিলেন বিসিসি’র প্যানেল মেয়র কেএম শহীদুল্লাহ, শরীফ তাছলিমা কালাম পলি, প্রধান নির্বাহী কর্মকর্তা রনজিত কুমার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মতিউর রহমান, প্রধান প্রকৌশলী খান মোঃ নুরুল ইসলাম।
বক্তৃতা করেন ঃ সংরক্ষিত আসনের কাউন্সিলর সিডিসি’র সভাপতি মাকসুদা আক্তার মিতু, সিডিসি’র সহ-সভাপতি ইসরাত আমান রূপা, ফেডারেশনের নেত্রী রোকসানা আইভী, ইউপিপিআর প্রকল্পের সদস্য কমল ব্যানার্জী ।
উপস্থিত ছিলেন কাউন্সিলর হাবিবুর রহমান টিপু, ইউনুস মিয়া, মাইনুল হক, মোঃ ফিরোজ আহমেদ, সৈয়দ সাইদুল হাসান মামুন, কাজী মনিরুল ইসলাম, মোঃ খায়রুল মামুন, মেহেদি পারভেজ খান আবির, সালাউদ্দিন মাসুম, সংরক্ষিত ওয়ার্ডের জাহানারা বেগম, রেশমী বেগম, সেলিনা বেগম, রাশিদা পারভীন, বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা আসমা বেগম রুমীসহ সিডিসি’র নেতৃবৃন্দ প্রমুখ।
সিডিসি টাউন ফেডারেশনের বার্ষিক সাধারণ সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে দিনব্যাপী নাচ, গান, যাদু, লটারী সহ নানান অনুষ্ঠানে মেয়র আহসান হাবিব কামাল উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে নানান পুরস্কার বিতরণ করেন।