সিটি কর্পোরেশনের বাজার ও স্টল শাখায় হামলা, তত্ত্বাবধায়ক লাঞ্চিত

নিজস্ব প্রতিবেদক॥ স্টল বরাদ্দ নেয়াকে কেন্দ্র করে বরিশাল সিটি কর্পোরেশনের বাজার ও স্টল শাখায় হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এসময় তারা ওই শাখার তত্ত্বাবধায়ক মো. নুরুল ইসলামকে লাঞ্ছিতের পাশাপাশি তছনছ করেছে কম্পিউটার সামগ্রী সহ বিভিন্ন মালামাল। গতকাল বৃহ্স্পতিবার বেলা ১২টার দিকে নগর ভবনের তৃতীয় তলায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে দুই পক্ষের মধ্যে সমঝোতা করে দেয়। তবে এ নিয়ে কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
নগর ভবনের হাট বাজার ও স্টল শাখায় তত্ত্বাবধায়ক নুরুল ইসলাম পরিবর্তনকে জানান, নগরীর কশাইখানায় কয়েকটি স্টল বরাদ্ধ পেয়েছে কাটপট্টি রোড এলাকার মিলন ও কাজল নামের দুই ব্যবসায়ী। কিন্তু তাদের বরাদ্দ পাওয়া স্টলগুলো অবৈধভাবে দখলে রাখে স্থানীয় কতিপয় ব্যক্তি।
তিনি জানান, পরবর্তীতে তারা অবৈধ দখলদারদের উচ্ছেদ করেন। পাশাপাশি বর্তমানে স্টলগুলোতে ক্ষুদ্র মেরামতের কাজ শুরু করেন। নুরুল ইসলাম জানান, এ অবস্থাতে মিলন ও তার ভাই কাজল বৃহস্পতিবার বেলা ১২টার দিকে হঠাৎ করে সিটি কপোরেশনের নগর ভবনের হাট বাজার শাখায় প্রবেশ করে। সেখানে শাখার তত্ত্বাবধায়ক মু. নূরুল ইসলামের সাথে উচ্চ্য-বাচ্চ্য শুরু করে। মিলন কর্পোরেশনের উচ্চ পদস্থ কর্মকর্তাদের গালি দিলে তত্ত্বাবধায়ক তাকে বাধা দেয়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি এক পর্যায় তত্ত্বাবধায়ক নুরুল ইসলমাকে গালি দিয়ে শারীরিকভাবে লাঞ্চিত করে। একই সাথে হামলা চালিয়ে তছনছ করা হয় শাখার প্রয়োজনীয় কাগজপত্র। মিলন ও কাজলের হামলার ফলে ক্ষতিগ্রস্থ হয় শাখার কম্পিউটার।
এদিকে খবর পেয়ে কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। তবে তিনি কাউকে আটক না করে দুই পক্ষের মধ্যে সমঝোতা করে দেয়। যে কারনে থানায় কোন প্রকার অভিযোগ দেয়া হবে না বলেও জানিয়েছেন নূরুল ইসলাম।