সিটির বাজেটে দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে থাকবে কোটি টাকা বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক॥ বরিশাল সিটি কর্পোরেশনে এবারের বাজেট হবে দরিদ্র বান্ধব। বাজেটে দরিদ্র জনগোষ্ঠীর অবকাঠামোগত এবং অর্থ-সামাজিক উন্নয়নের জন্য বাজেটে অতিরিক্ত ১ কোটি টাকা বরাদ্দ রাখা হবে।
গতকাল বৃহস্পতিবার বিসিসির ২০১৫-১৬ অর্থ বছরের বাজেটে দরিদ্র ও হত দরিদ্রদের উন্নয়নে বরাদ্দ বৃদ্ধি বিষয়ক প্রাক-বাজেট মতবিনিময় সভায় সিটি মেয়র আহসান হাবিক কামাল এসব কথা বলেন।
সিডিসি টাউন ফেডারেশন আয়োজিত এবং বিসিসি’র নগর অংশীদারিত্বের মাধ্যমে দরিদ্র হ্রাস করন প্রকল্পের সহযোগিতায় অনুষ্ঠিত প্রক-বাজেট সভায় প্রধান অতিথির বত্তৃতায় সিটি মেয়র আহসান হাবিব কামাল আরো বলেন, বাজেটে নগর উন্নয়নের দিকে বিশেষ নজর দেয়া হচ্ছে। বিশেষ করে নগরীর বর্ধিত এলাকা উন্নয়নে গুরুত্ব দেয়া হচ্ছে। এছাড়া বাজেটের বড় একটি অংশ নগরীর দরিদ্র জনগোষ্ঠির উন্নয়নের জন্য রাখা হবে। কেননা দরিদ্ররা শান্তিতে থাকলে আমরা সবাই ভালো থাকতে পারব।
প্রকল্পের সদস্য সচিব ও বিসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিউর রহমান’র সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা রনজিৎ কুমার দাস, প্যানেল মেয়র আলহাজ্জ কেএম শহিদুল্লাহ, মোশারেফ আলী খান বাদশা, শরিফ, তসলিমা কামাল পলি, সিডিসি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও সংরক্ষিত কাউন্সিলর মাকসুদা আক্তার মিতু।
এছাড়া উপস্থিত ছিলেন- বিসিসি’র কাউন্সিলর এ্যাড. সালাউদ্দিন মাসুম, কাজী মনিরুল ইসলাম শহীদ, মহিলা কাউন্সিলর কহিনুর বেগম, আসরাত আমান রুপা প্রমুখ।