সাদিক আবদুল্লাহ’র আগমনে প্রান ফিরেছে মহানগর আওয়ামী লীগে

নিজস্ব প্রতিবেদক ॥ দীর্ঘ দিন পরে নেতা-কর্মীদের মাঝে ফিরে এসেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। গতকাল বিকালে তিনি বিমান যোগে নগরীতে এসেছেন। তবে এবারে সাদিক আবদুল্লাহ’র ফেরার কৌশলে নেতা-কর্মীরা অনেকটাই হতবাক হয়েছেন। এমনকি চমকে গেছেন তারা। কেননা তার আগমনের খবর কেউ জানতো না। এমনকি বিমানবন্দরে পৌছে একাই নগরীর বাসভবনে এসে উঠেছেন তিনি। পরবর্তীতে নেতা-কর্মীদের সাথে দলীয় এবং সাংগঠনিক কর্মসূচিতে যোগ দেন মহানগর আওয়ামী লীগের অন্যতম নেতা সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।
এদিকে দীর্ঘ দিন পরে নেতাকে পাশে পেয়ে আনন্দে উচ্ছাসিত হয়ে পড়েছে আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং যুবলীগ সহ অন্যান্য সংগঠনের নেতা-কর্মী এবং সাদিক আবদুল্লাহ’র অনুসারীরা। এমনকি তার আগমনের সাথে সাথে ঝিমিয়ে পড়া মহানগর আওয়ামী লীগ এক ঝলকেই চাঙ্গা হয়ে উঠেছে। নেতা-কর্মীরা সেরনিয়াবাত সাদিক আবদুল্লাকে আওয়ামী লীগের যুবরতœ আখ্যায়িত করে বলেন, তিনি পারিবারিক কাজে আমেরিকায় যান। তার চলে যাবার সাথে সাথে মহানগর আওয়ামী লীগও নিস্তেজ হয়ে পড়ে। কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন হলেও নেতা-কর্মীদের মাঝে উচ্ছাস ছিলো না। কেন্দ্রিয় কর্মসূচির বাইরে সাংগঠনিক কার্যক্রম নিয়ে কোন কর্মসূচিতে দেখা মেলেনি মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দকে। সাদিক আবদুল্লাহ না থাকায় মহানগর আওয়ামী লীগও যেন নেই হয়ে যায়। হতাশাগ্রস্থ হন দলের নেতা-কর্মীরা।
তারা বলেন, সাদিক আবদুল্লাহ গতকাল নগরীতে ফেরার পর পরই মহানগর আওয়ামী লীগ প্রান ফিরে পেয়েছে। তার আসার খবর পেয়ে নেতা-কর্মীরা কালিবাড়ি রোডে নেতার বাড়িতে এসে ভীর করে। যা এতদিন ছিল না। নগরীতে এসেই তিনি হালিমা খাতুন স্কুলে স্মার্ট কার্ড বিতরণ অনুষ্ঠানে যোগ দেন। তাছাড়া প্রিয় নেতাকে দীর্ঘ দিন পরে কাছে পেতে তাকে নিয়ে তোলা ছবি ও সেলফিতে ছেয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।
অপরদিকে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ দেশের কিংবা বরিশালে বাইরে থেকে ফিরলে বিমানবন্দর থেকেই নেতা-কর্মীরা তাকে বরণ করতো। বিমানবন্দরে অনেকসময় নেতাকর্মীদের কারণে বিশৃঙ্খলার সৃষ্টি হতো। লঞ্চঘাটেও একই অবস্থা বিরাজ করতো। একারণেই নেতাকর্মীদের মোটর সাইকেল বহর ও শোভাযাত্রা এড়িয়ে একাই ফিরেছেন নগরীতে। শোভাযাত্রা করে সড়কে যানজট এবং সাধারন মানুষকে ভোগান্তির হাত থেকে রক্ষা করতেই সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবার বিমানবন্দর থেকে একাকি নগরীতে ফিরেছেন।