সাদিক আবদুল্লাহকে বরণ করতে প্রস্তুত মহানগর আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক ॥ দীর্ঘ এক মাস পরে আজ নেতা-কর্মীদের মাঝে ফিরছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও যুবরত্ন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। আজ বেলা সাড়ে ১১টায় বিমানযোগে ঢাকা থেকে বরিশালে এসে পৌঁছবেন তিনি। আর তাই প্রিয় নেতাকে সাদরে বরণ করতে নানা প্রস্তুতি নিয়েছে মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ সহযোগী সংগঠন। বিমান বন্দর হতে বরণ করে বিশাল শোডাউনের মাধ্যমে নগরীতে তাকে দেয়া হবে বিপুল সংবর্ধণা। প্রস্তুতির অংশ হিসেবে নগর জুড়ে তোড়ন, শুভেচ্ছা বিলবোর্ড ব্যানার স্থাপনের পাশাপাশি নানা রং এর আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে আওয়ামী লীগের কার্যালয় এবং ঐতিহ্যবাহী বিবির পুকুরের চারপাশ।
দলের নেতৃবৃন্দ জানান, দুঃসময়ে বরিশাল মহানগর আওয়ামীলীগের হাল ধরেছিলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। আওয়ামী লীগের নিউ কামার হিসেবে রাজনীতির হাল ধরে খুব অল্প সময়ের মধ্যেই জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। পরিবার থেকে দূরে থেকেও আওয়ামী লীগের সাংগঠনিক ভীত শক্তিশালী এবং জনপ্রিয় করে তুলতে নিরলসভাবে কার্যক্রম চালিয়ে যান তিনি। তার নেতৃত্বে বরিশাল মহানগরে আওয়ামী লীগের নেতাকর্মীদের একত্রিত করে এক প্লাটফর্মে দাড় করিয়েছেন। বিভেদ ভুলে সকলকে এক কাতারে নিয়ে এসেছেন। ৩০ ওয়ার্ডের সভাপতি এবং সাধারন সম্পাদকদের সমন্বয়ে মহানগর আওয়ামী লীগের বিশাল একটি অংশের নেতৃত্ব দিয়ে রাজনীতির ফ্রন্ট লাইনে চলে আসেন আওয়ামী লীগ নেতা সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। শুধু তাই নয়, খুব অল্প সময়ের মধ্যেই শুধুমাত্র বরিশাল মহানগরী নয়, গোটা বরিশাল জুড়েই তিনি তার জনপ্রিয়তা ঈর্ষাণি¦ত পর্যায়ে নিয়ে যান। একারণে যুবরতœ খেতাব পান তিনি।
এদিকে দুঃসময়ে মহানগর আওয়ামীলীগের হাল ধরা সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র জনপ্রিয়তার কারনে শুধুমাত্র দলের নেতা কর্মীরাই উজ্জীবিত হননি, পুরোদমে চাঙ্গা হয়ে ওঠে মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক কর্মকান্ড। আর তাই রাজনীতিতে অত্যন্ত স্বল্প সময়ে পুরস্কারস্বরুপ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক পদের মতো গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পান তিনি। তার পদ লাভের কারনে মহানগর আওয়ামীলীগ আরো উজ্জীবিত হয়ে ওঠে রাজনৈতিক কর্মক্ষেত্রে।
অপরদিকে মহানগর আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনার পরে দেশের বাইরে পরিবারের সঙ্গে কিছুটা সময় কাটাতে বরিশাল ত্যাগ করেছিলেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। যে কারনে দলের নেতা-কর্মী এবং সমর্থকদের মধ্যে চাঙ্গা ভাব চলে এসেছে। তাই নেতা-কর্মীদের ভালাবাসার টানে আবার রাজনৈতিক অঙ্গনে ফিরছেন তিনি।
বরিশাল জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এবং বিএম কলেজ ছাত্র নেতা আতিকউল্লাহ মুনিম জানান, গত ১২ নভেম্বর মহানগর আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আমেরিকায় যান। সেখানে প্রায় এক মাস স্ত্রী-সন্তানদের সময় দিয়ে গত ১০ ডিসেম্বর দেশে ফিরে আসেন। ঐদিন ঢাকায় আসলেও আজ সোমবার বিমান যোগে বরিশাল নগরীতে নেতা-কর্মীদের মাঝে ফিরবেন তিনি।
মহানগর আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল জানান, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে বরন করতে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে নানা মুখি কর্মসূচি গ্রহন করা হয়েছে। বিমান বন্দর হতে শুরু করে দলীয় কার্যালয় পর্যন্ত তাকে পদে পদে সংবর্ধণা জানাবেন তারা। এরই অংশ হিসেবে গোটা নগরী সাজানো হয়েছে তোড়ন দিয়ে। সদর রোড থেকে শুরু করে সদর উপজেলার শেষ প্রান্ত পর্যন্ত তোড়নে তোড়নে মুড়ে দেয়া হয়েছে। বিশেষ করে নগরীর নাজিরের পুল হতে শুরু করে সদর রোড, দলীয় কার্যালয়ের সামনে, কাকলির মোড়, জিলা স্কুল মোড়, পুরো বান্দ রোড, বিএম কলেজ সড়ক, চৌমাথা, আমতলার মোড় হতে শুরু করে নথুল্লাবাদ হয়ে গড়িয়ারপাড় পর্যন্ত সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র আগমন উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে শতাধিক তোড়ন নির্মান করা হয়েছে। প্রত্যেকটি তোড়নেই সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র ছবি সম্বলিত ব্যানারে শুভেচ্ছা জানানো নেতা-কর্মীদের ছবি রয়েছে। তোড়নের পাশাপাশি রাস্তার দুই পাশে লাগানো হয়েছে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে শুভেচ্ছা জানিয়ে অসংখ্য ব্যানার, পোষ্টার এবং বিলবোর্ড।
এদিকে শুধুমাত্র তোড়ন আর ব্যানার দিয়েই নয়, আলোকসজ্জায় সাজানো হয়েছে নগরীর প্রান কেন্দ্র সদর রোড এলাকা। শহীদ সোহেল চত্ত্বরে আওয়ামী লীগের কার্যালয়, এ্যানেক্স ভবন এবং তদসংলগ্ন বিবির পুকুরের চার পাশ সাজানো হয়েছে রঙ-বেরঙ এর আলোক বাতিতে। এর ফলে রাতের সদর রোড এলাকা সেজেছে অপরূপ সাজে।
আওয়ামী লীগ নেতা নিরব হোসেন টুটুল আরও বলেন, আজ সকাল সাড়ে ১১টায় রহমতপুর বিমানবন্দরে তাকে স্বাগত জানাবে মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সেখানে তাকে ফুল দিয়ে বরন করবেন নেতা-কর্মীরা। এর পর সেখান থেকে তাকে মোটর সাইকেল শোভাযাত্রার মাধ্যমে নিয়ে আসা হবে নগরীতে। সিএন্ডবি সড়ক হয়ে, আমতলার মোড়, বান্দ রোড হয়ে শিশু পার্কের সামনে থেকে রাজাবাহাদুর সড়ক হয়ে সদর রোডে প্রবেশ করবেন তিনি। তবে জিলা স্কুল মোড়ে গাড়ি থেকে নেমে নেতা-কর্মীদের নিয়ে পায়ে হেটে সদর রোড দলীয় কার্যালয়ে যাবেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। সেখানে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ প্রত্যেকটি অঙ্গ সহযোগী সংগঠনের পক্ষ থেকে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে ফুল দিয়ে বরনের পাশাপাশি বিপুল সংবর্ধনা দেয়া হবে। এছাড়াও সন্ধ্যায় সোহেল চত্ত্বরে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন নিরব হোসেন টুটুল।