সাড়ে ৩ লাখ শিশুকে ভিটামিন খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন

নিজস্ব প্রতিবেদক॥ কাল শনিবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে নগরী ও জেলায় মোট ৩ লাখ ৩৮ হাজার ৮০৭ জন শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। গতকাল বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন ও সিটি করপোরেশণ (বিসিসি) পৃথক দুটি সাংবাদিক সম্মেলন করে এই তথ্য জানিয়েছে।
বিসিসির প্রধান স্বাস্থ কর্মকর্তা ডাঃ মোঃ মতিউর রহমান জানান, নগরীর ২২০টি কেন্দ্রে শিশুদের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সী ৪ হাজার ৭০০ শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪২ হাজার ২০০ শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে। সিটি মেয়র আহসান হাবীব কামাল সকাল সাড়ে ১০টায় আলেকান্দা জমির উদ্দিন খান নগর স্বাস্থ কেন্দ্রে ভিটামিন খাওয়ানোর কার্যক্রম উদ্বোধন করবেন।
অন্যদিকে সিভিল সার্জন ডা. এটিএম মিজানুর রহমান জানান, জেলার ১০ উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ৩০ হাজার ৫১৫ শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৬১ হাজার ৩৯২ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য ২ হাজার ৪০টি অস্থায়ী টিকাদান কেন্দ্র এবং প্রত্যেক ইউনিয়নে ১টি ও উপজেলায় ৩টি অতিরিক্ত অস্থায়ী কেন্দ্র খোলা হয়েছে। জেলা সিভিল সার্জন ডাঃ এটিএম মিজানুর রহমান সকাল সাড়ে ৯টায সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের শার্শি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অস্থায়ী কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম উদ্বোধন করবেন।