সাগরদীতে প্রবাসীর বাসায় চুরি

নিজস্ব প্রতিবেদক॥ নগরীর সাগরদী এলাকায় এক প্রবাসির বাড়িতে চুরি সংঘটিত হয়েছে। এসময় ছয় ভরি ওজনের স্বর্ণালংকার সহ তিন লক্ষাধিক টাকার মালামাল চুরি করেছে চোর চক্র। গতকাল মঙ্গলবার সাগরদী এলাকার দরগাহ বাড়ি সড়কে নেহা মঞ্জিলে বেলা ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত যে কোন সময় এই ঘটনা ঘটে।
নেহা মঞ্জিলের তৃতীয় তলার ভাড়াটিয়া রাশিদা আক্তার দোয়েল জানান, তার স্বামী কাজী সমির সৌদিয় আরবের রিয়াদে থাকেন। গত প্রায় দেড় বছর যাতব তিনি এবং মা হোসনে আরা বেগম নেহা মঞ্জিলের তৃতীয় তলায় ভাড়া বাসায় বসবাস করে আসছেন।
দোয়েল বলেন, গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে তিনি এবং তার মা হাসপাতালে যান। সেখান থেকে বাসায় না ফিরে ধানগবেষণা এলাকায় বোনের বাসায় যান। সন্ধ্যা পৌনে ৬টার দিকে বাসায় ফিরে দেখেন ঘরের এবং আলমিড়ার দরজা ভাঙ্গা ও খাটের উপর মালামাল তছনছ অবস্থায় পড়ে আছে। পরে খোঁজ নিয়ে দেখতে পান আলমিড়ার ভেতরে থাকা ৩টি স্বর্ণের চেইন, ৩ জোড়া কানের বালা, ১০টি আংটি, ২টি নেকলেস, ২টি হাতের রুলি সহ প্রায় ৬ ভরি ওজনের স্বর্ণালংকার এবং নগদ ১২ হাজার টাকা চুরি হয়েছে।
এ ঘটনায় নির্দিষ্ট করে কিছু না বলতে পারলেও দোয়েল জানান, অনেক আগে থেকেই অজ্ঞাত কোন এক ব্যক্তি তাদের ভবনের ভাড়াটিয়াদের গেটে বাহির থেকে সিটকিনি দিয়ে আটকে রাখত। এমনকি গতকাল তারা বাসা থেকে বের হবার পর অপরচিত এক যুবকে বাসার পাশে ঘোরা ফেরা করতে দেখেন ভাড়াটিয়ারা। তাছাড়া চুরির সময় তার পাশের বাসার ভাড়াটিয়াদের দরজা বাহির থেকে বন্ধ করে দেয়া হয়েছিলো বলেও জানিয়েছেন তিনি।
জানতে চাইলে মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাখাওয়াত হোসেন জানান, চুরির বিষয়টি তিনি শুনেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। তবে প্রবাসির পরিবারের পক্ষ থেকে কোন প্রকার মামলা বা অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।